‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’-এই স্লোগানে মৌলভীবাজারের বড়লেখায় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার করা উদ্বোধন হয়েছে।

উপজেলা প্রশাসন ও বন বিভাগের বড়লেখা রেঞ্জের যৌথ আয়োজনে বুধবার (২৬ জুলাই) প্রধান অতিথি হিসেবে (ভার্চুয়ালি) এই অনুষ্ঠানের উদ্বোধন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ২০০ শিক্ষার্থীর মাঝে ৪০০টি ফলজ ও ভেষজ গাছের চারা বিতরণ এবং টেকসই বন ও জীবিকা (সুফল) প্রকল্পের আওতায় জীবিকা উন্নয়ন তহবিল থেকে ৪ জনকে ৬৮ হাজার ৪০০ টাকার ঋণের চেক প্রদান করা হয়।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুনজিত কুমার চন্দ।

ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, সহকারী বন সংরক্ষক (শ্রীমঙ্গল রেঞ্জ) মো. নাজমুল আলম, বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. রফিকুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এএসএম রাশেদুজ্জামান বিন হাফিজ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, বন বিভাগের বড়লেখা রেঞ্জের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস, বড়লেখা আদালতের সহকারী আইন কর্মকর্তা (এপিপি) গোপাল দত্ত প্রমুখ।

প্রসঙ্গত, ৩ দিনব্যাপি বৃক্ষমেলায় ৮টি স্টল অংশ গ্রহণ করেছে। আগামী শুক্রবার মেলার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন