বড়লেখা উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে গঠিত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সোমবার (২৬ এপ্রিল) বিকেল তিনটার দিকে তদন্ত কমিটির আহ্বায়ক বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরার নেতৃত্বে কমিটির সদস্য উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. উবায়েদ উল্লাহ খান ও ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অনুপ কুমার সিংহ ঘটনাস্থলে যান। এরপর কমিটির সদস্যরা আগুনে পুড়ে যাওয়া ইউনিয়ন কার্যালয় ঘুরে দেখেন এবং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এনাম উদ্দিন, গ্রাম পুলিশসহ ইউনিয়ন পরিষদের কর্মরতদের সঙ্গে কথা বলেন। এই সময় বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) জাহেদ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে দক্ষিণভাগ উত্তর ইউনিয়ন পরিষদ কার্যালয় ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ইউনিয়ন পরিষদ ভবনের সেমিপাকা ৫টি কক্ষ পুড়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে চেয়ারম্যানের কক্ষ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, ডিজিটাল সেন্টার ও গ্রাম আদালতের কক্ষসহ পাঁচটি কক্ষের পাশাপাশি ইউনিয়নের ৫টি কম্পিউটার এবং গুরুত্বপূর্ণ সকল নথি পুড়ে ছাই হয়ে যায়।

এ ঘটনাটি তদন্তে মৌলভীবাজারের জেলা প্রশাসকের নির্দেশনায় বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শামীম আল ইমরান তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেন। সরেজমিনে তদন্ত করে কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

করোনায় শিক্ষা ব্যবস্থায় বিপর্যয়, ভবিষ্যৎ ভালো দেখছেন না প্রাক্তন শিক্ষকরা