মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্পের আওতায় বড়লেখা উপজেলা পরিষদের আয়োজনে এবং স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনার কো অপারেশন এজেন্সী জাইকা’র উদ্যোগে বেকার যুবক/যুবাদের ফ্রিল্যাংন্সিং/আউটসোর্সিং বিষয়ক ১৫ দিনের প্রশিক্ষনের সমাপনী ও সনদ বিতরন সম্পন্ন হয়েছে।

সোমবার দুপুর ১২টায় উপজেলা কনফারেন্স রুমে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সুয়েব আহমদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম আল ইমরানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, স্থানীয় সরকার বিভাগ ও জাইকা’র প্রতিনিধি, বড়লেখা ডেভেলপমেন্ট ফ্যাসিলিটেটর নাজমুল হুদা, কোর্স প্রশিক্ষক ও অনলাইন আর্নিং টিপস’র শিক্ষক ফাউজুল আজিম মিন্টু, সহকারী প্রশিক্ষক জাহেদ আহমদ নিপু।

বিশেষ অতিথির বক্তব্যে জাইকা’র প্রতিনিধি নাজমুল হুদা বলেন, দেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যেতে ফ্রিল্যাংন্সিং/আউটসোর্সিং একটি বড় ভূমিকা রাখে। যাতে সকলে মিলে ফ্রিল্যাংন্সিং/আউটসোর্সিং প্রশিক্ষণ নিয়ে দেশকে আরও উন্নতির দিকে নিয়ে যেতে পারি।

কোর্সের প্রশিক্ষক ফাউজুল আজিম মিন্টু বলেন, ফ্রিল্যাংন্সিং/আউটসোর্সিং শিখতে আগ্রহীদের যতটুকু সহযোগিতা প্রয়োজন হবে আমি সর্বোচ্চ চেষ্টা দিয়ে তাদেরকে সহায়তা করবেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আল ইমরান বলেন, এই প্রশিক্ষণের প্রশিক্ষণার্থীদের মধ্যে যে ৫জন ফ্রিল্যান্সিং কিংবা আউটসোর্সিংয়ে সফল হবে তারা আমার পক্ষ থেকে একটি করে ল্যাপটপ উপহার পাবেন।

পরে প্রশিক্ষণের শিক্ষকদের মধ্যে সম্মাননা স্মারক ও প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-