ডেস্ক। ১০ জানুয়ারি ২০১৭।

সিলেট বিভাগের মধ্যে সবচেয়ে দীর্ঘ সেতু নির্মাণ হচ্ছে সুনামগঞ্জের জগন্নাথপুরে। সড়ক ও জনপথ বিভাগ উপজেলার রাণীগঞ্জ ইউনিয়নের রাণীগঞ্জ বাজারে কুশিয়ারা নদীর উপর এ সেতুটি নির্মাণ করবে। সেতুটি নির্মাণে ব্যয় হবে ১২৬ কোটি টাকা।

সেতুটির নামকরণ এখনো চুড়ান্ত হয়নি। এ সেতুর দৈর্ঘ ৭০২.৩২ মিটার বা ২১০৬ ফুট এবং প্রস্থ ১০.২৫ মিটার বা ৭৫ ফুট। আগামী ১৪ জানুয়ারি সেতু নির্মাণে ভিত্তিপ্রস্থর স্থাপন করা হবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ।

সওজ সুনামগঞ্জের উপ-সহকারী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান বলেন, ভিত্তিপ্রস্থর স্থাপনে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ও স্থানীয় সংসদ এম.এ মান্নান।

স্থানীয়রা জানান, এ সেতু নির্মাণ হলে রাজধানী ঢাকার সাথে ভাটি অঞ্চলের যোগাযোগ ব্যবস্থায় সময় ও দূরত্ব কমে আসবে। এর ফলে সুনামগঞ্জ থেকে ঢাকার দূরত্ব প্রায় ৫০ কিলোমিটার কমবে।

এই সেতু নির্মাণের স্বপ্ন দেখেছিলেন প্রয়াত পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদ। তিনি এই সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন সুনামগঞ্জবাসীকে। পরে এম এ মান্নান এমপি নির্বাচিত হলে সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়। তিনি সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর ২০১৪ সালের ২৫ জুন একনেকের সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর জন্য ১২৬ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন করেন।

উল্লেখ্য, ২০১০ সালে স্থানীয় সংসদ সদস্য এম এ মান্নানের অনুরোধে সুনামগঞ্জের তাহিরপুরে অনুষ্ঠিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুশিয়ারায় সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।