বিয়ানীবাজার নিউজ ২৪। ০৪ এপ্রিল ২০১৭।

বিয়ানীবাজার সরকারি কলেজে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ১৭ (ট)’র বিধান অনুযায়ী ‘সততা সংঘ (Integrity Unit)’ গঠিত হয়েছে।

সম্প্রতি কলেজের অধ্যয়নরত শিক্ষার্থী মোঃ সাব্বির হোসেন (স্নাতক সম্মান-৪র্থ বর্ষ)-কে সভাপতি ও মোঃ মাহবুবুর রহমান আরাফাত (স্নাতক ১ম বর্ষ) সাধারণ সম্পাদক করে সততা সংঘের ১১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্যরা হলেন- সহসভাপতি নাহিদা পারভীন (স্নাতক ৩য় বর্ষ), সহসভাপতি আবিদ রহমান অনিক (স্নাতক সম্মান-২য় বর্ষ), যুগ্ম সাধারণ সম্পাদক সাইদুর রহমান (দ্বাদশ), কোষাধ্যক্ষ আবু সুফিয়ান কাজল (স্নাতক সম্মান-২য় বর্ষ), মোঃ নাহিদ আহমদ (স্নাতক সম্মান ১বর্ষ),  আবু হাসনাত রাফি (দ্বাদশ), শিফা বেগম (দ্বাদশ), মোঃ ওলিউর রহমান (একাদশ), ইসতিয়াক আহমদ হিমেল (একাদশ)

এছাড়া কলেজ অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথকে সভাপতি ও সহকারি অধ্যাপক মোঃ রহিম উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট পরামর্শ কাউন্সিল গঠন করা হয়।

প্রসঙ্গত, তরুণ প্রজন্মের মধ্যে সততা ও নিষ্ঠাবোধ সৃষ্টি করা এবং দুর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার কার্যক্রমে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সম্পৃক্ত করার উদ্দেশ্যে দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগী সংগঠন ‘‘সততা সংঘ’’ সম্পূর্ণ সেচ্ছাসেবামূলক ও অরাজনৈতিক সংগঠন হিসেবে কাজ করবে।