বিয়ানীবাজার নিউজ ২৪ ডেস্ক। ১১ ফেব্রুয়ারি ২০১৭।

আখতারুজ্জামান ইলিয়াস কথাসাহিত্য পুরস্কার (২০১৬) পাচ্ছেন প্রশান্ত মৃধা। তাঁর ‘সবুজ ঘাসের প্রান্তর’ গ্রন্থটির জন্য তিনি এই পুরস্কার পাচ্ছেন।

আগামী রোববার (১২ ফেব্রুয়ারি) কথাসাহিত্যিক আখতারুজ্জামান ইলিয়াসের ৭৪তম জন্মবার্ষিকীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরসি মজুমদার মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে কথাসাহিত্যিক প্রশান্ত মৃধার হাতে পুরস্কার বাবদ ৫০ হাজার টাকা, ক্রেস্ট ও অন্যান্য উপহার সামগ্রি তুলে দেয়া হবে।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন ভাষাসৈনিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী।

গত নভেম্বরে বাঙলার পাঠশালা ফাউন্ডেশন এ পুরস্কারের মনোনয়নের জন্য কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের নেতৃত্বে ৫ সদস্যের সম্মানিত জুরি বোর্ড গঠন করে। গত ৩ ফেব্রুয়ারি এক সভায় জুরি বোর্ডের সদস্যরা সর্বসম্মতিক্রমে প্রশান্ত মৃধাকে এ পুরস্কারের জন্য মনোনীত করেন।

বিগত ৬ বছর ধরে বাঙলার পাঠশালা ফাউন্ডেশন এই পুরস্কার প্রদান করে আসছে। বিগত ছয় বছরে মোট পাঁচবার (২০১১, ২০১২, ২০১৩, ২০১৪ ও ২০১৫) কথাসাহিত্যে এ পুরস্কার প্রদান করা হয়েছে।

আখতারুজ্জামান ইলিয়াস কথাসাহিত্য পুরস্কার-২০১৬ ভূষিত হওয়ায় বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপাধ্যক্ষ অধ্যাপক মঞ্জুর-এ-এলাহী খান, সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান, সহকারি অধ্যাপক এনামুল হক এবং প্রভাষক মো. জহির উদ্দিন অভিনন্দন জানিয়েছেন।