বিয়ানীবাজার সরকারি কলেজে শিক্ষার্থীসহ কলেজে জরুরী প্রয়োজনে আসাদের নিয়মের মধ্যে প্রবেশাধিকার করাচ্ছেন শিক্ষকরা। আজ সোমবার কলেজ ফটকে অবস্থান করে কর্তৃপক্ষ শিক্ষার্থী প্রবেশে নজরদারি করেন।

সকাল পৌনে নয়টা থেকে কলেজের উপাধ্যক্ষের নেতৃত্বে একদল শিক্ষক ও পুলিশ সদস্যরা কলেজ ফটকের সামনে অবস্থান নেন। এ সময় শিক্ষার্থীরা কলেজে নিয়মমান্ত্রিকভাবে প্রবেশ করছে না, বহিরাগত রয়েছে কি এসব যাচাই করেন। শিক্ষকরা একাদশ শ্রেণির শিক্ষার্থীদের কলেজ ড্রেস ও দ্বাদশ শ্রেণির আইডি কার্ড যাচাই করেন। ব্যাগ নিয়ে আসা শিক্ষার্থীদের ব্যাগও তল্লাশি করা হয়। শিক্ষার্থীদের সাথে আসা অভিবাবকদেরও প্রবেশে বাধা দেওয়া হচ্ছে।

এদিকে আগামী বৃহস্পতিবার থেকে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের পুরো ড্রেস ছাড়া কলেজে প্রবেশ করতে দেওয়া হবে না বলে কর্তৃকক্ষ জানিয়ে দিয়েছেন। কলেজ ড্রেস ছাড়া কোন শিক্ষার্থী আসলে থাকে কলেজে প্রবেশ করতে দেয়া হবে না। অনুরূপ আইড কার্ড ছাড়া কোন শিক্ষার্থী আসলেও তার প্রতিও একই নিয়ম পালন করা হবে।

কলেজ উপাধ্যক্ষ অধ্যাপক মন্জুর-এ-এলাহী খান বলেন, শিক্ষার্থীদের কলেজ ড্রেস ও আইডি কার্ড দেখে প্রবেশাধিকার করা হচ্ছে। আগামী বৃহস্পতিবার থেকে পুরো ড্রেস ছাড়া একাদশ শ্রেণির শিক্ষার্থীদের প্রবেশ করতে দেওয়া হবেনা।