বিয়ানীবাজার সরকারি কলেজে আজ থেকে পর্যায়ক্রমে (দুই ভাগে) পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে। স্বল্প কালের জন্য উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা এবং স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের দুপুর ১২ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত পাঠদান দেয়ার বিষয়টি জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ। প্রশাসনিক ভবন ভেঙ্গে নতুন করে নির্মাণ কাজ শীঘ্রই শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ায় কর্তৃপক্ষ নতুন এ পাঠদান সূচী চালুর সিদ্ধান্ত নেন।

কলেজ সূত্রে জানায়, বিয়ানীবাজার সরকারি কলেজে উচ্চ মাধ্যমিক, স্নাতক (পাস), স্নাতক (সম্মান), স্নাতকোত্তর পর্যায়ে বিভিন্ন বিভাগ রয়েছে। এসব বিভাগে  প্রায় ৮৫০০ শিক্ষার্থী অধ্যয়ন করছেন। কলেজের পুরাতন প্রশাসনিক ভবন ভেঙ্গে নতুন ১০ তলাধীন প্রসাশনিক ভবন নির্মাণ কাজ শুরু হবে। এ সময় প্রশাসনিক কাজ স্থানা্তরীত হবে পশ্চিম পাশের বিজ্ঞান ভবনে।  নতুন ভবনের কাজ শুরু হওয়ার প্রাক্কালে শিক্ষার্থীদের আসন সংকটের বিষয়টি বিবেচনা করে পর্যায়ক্রমে (দুই দফা) পাঠদানের ব্যবস্থা করছে কলেজ কর্তৃপক্ষ। নতুন ভবনের নির্মাণ কাজ শেষ হওয়ার আগ পর্যন্ত নতুন পাঠদান সূচী অনুযায়ী কলেজে পাঠদান দেয়া হবে।

এ ব্যাপারে কলেজ’র উপাধ্যক্ষ অধ্যাপক মন্জুর-এ-এলাহী বলেন, কলেজ পরিবেশ সুন্দর রাখা এবং শিক্ষার্থীদের যথাযথ পাঠদান দেয়ার জন্য  পর্যায়ক্রমে পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে।

এ ব্যাপারে কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ বলেন, শিক্ষামন্ত্রী মহোদয়ের নির্দেশে কলেজের জরাজীর্ণ, পুরাতন প্রশাসনিক ভবন ভেঙ্গে নতুন ১০ তলাধীন প্রশাসনিক ভবনের নির্মাণ কাজ শ্রীঘ্রই শুরু হবে। এজন্য শিক্ষার্থীদের আসন সংকট দেখা দেয়ায় পাঠদান পর্যায়ক্রমে গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। নতুন ভবনের নির্মাণ কাজ সম্পূর্ণ হওয়ার আগ নতুন পাঠদান সূচীতে শিক্ষার্থীদের অধ্যয়ন করানো হবে।