শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রাখা এবং শিক্ষার্থীদের পড়ালেখার গুণগতমান বৃদ্ধি ও মানোন্নয়নের লক্ষ্যে বিয়ানীবাজার সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীদের অভিভাবক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৪ঠা আগস্ট) সকাল সাড়ে ১১টায় কলেজের শিক্ষক পরিষদ মিলনায়তনে আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ।

কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক সরকার মোহাম্মদ শফিউল্লা দিদার এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ তারিকুল ইসলাম, কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও সহকারী অধ্যাপক ফজলুর রব, হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক জোতির্ময় দাস, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক কথাসাহিত্যিক প্রশান্ত মৃধা, গণিত বিভাগের সহকারী অধ্যাপক হাসিনা ফেরদৌস।

সমাবেশে বক্তারা বলেন, জাতিকে শিক্ষিত করে তুলতে শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভুমিকাও গুরুত্বপুর্ন। তাই শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি নিশ্চিত করতে অভিভাবকদের ব্যাপকভাবে ভূমিকা নিতে হবে। তাছাড়াও বখাটে সঙ্গ, ইভটিজিং, মাদকাসক্তি রোধকল্পে শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের পাশাপাশি অভিভাবকরা মনোযোগী হতে হবে। এক্ষেত্রে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সুন্দর সমন্বয় প্রত্যাশা করে বক্তারা আরো বলেন, ভবিষ্যত দেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে সঠিক শিক্ষায় শিক্ষিত করতে না পারলে জাতি হিসেবে আমরা অনেক পিছিয়ে পড়ব। তাই শিক্ষার্থীদের মনোযোগ সহকারে পড়ালেখা করে নিজেদের সৎ, যোগ্য মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে অভিভাবকদেরও ভূমিকা পালন করার আহবান জানান বক্তারা।

সমাবেশে অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়া উদ্দীন, গিয়াস উদ্দিন, এবাদ আহমদ চৌধুরী, আব্দুল হাছিব।

এসময় উপস্থিত ছিলেন কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোঃ মনসুর আলমগীর, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক করিম ইকবাল তাজওলী, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক সোহা হাওয়া চৌধুরী, উদ্ভিদবিদ্যা বিভাগের প্রভাষক মাসুদুল হাসান, বাংলা বিভাগের প্রভাষক মোঃ সাইফুল ইসলাম, পদার্থবিদ্যা বিভাগের প্রভাষক মোঃ মাজহারুল ইসলাম, রসায়ন বিদ্যা বিভাগের প্রভাষক মোঃ আসিফ রহমান, প্রভাষক মোঃ জহির উদ্দিন এবং দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।