বিয়ানীবাজার নিউজ ২৪। ২১ মার্চ ২০১৭।

বিয়ানীবাজারের বহু কাঙ্খিত নির্বাচন আগামী ২৫ এপ্রিল। পৌরসভার ২৫ হাজার ২৪ জন ভোটার প্রথমবারের মতো পৌর নির্বাচনে ভোট প্রদান করবেন। এ পৌরসভায় পুরুষ ভোটারের চেয়ে মহিলা ১৬৪ জন বেশি। পুরুষ ভোটার ১২ হাজার ৪শ’৩গ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ৫শ’ ৯৪ জন। ওয়ার্ড ভিত্তিক ভোটারের মধ্যে সবচেয়ে বেশি ভোট ৬ নং ওয়ার্ডে। ভোট সংখ্যা ৩ হাজার ৭শ’ ৭১ ভোট।

১নং ওয়ার্ড : শ্রীধরা গ্রাম নিয়ে ১নং ওয়ার্ড ঘটিত। এ ওয়ার্ডে ভোটার রয়েছেন ৩ হাজার ১শ’ ৪জন, ভোট কেন্দ্র শ্রীধরা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৯টি বুথে ভোট গ্রহণ করা হবে।

২ নং ওয়ার্ড: সবচেয়ে কম ভোটারের ওয়ার্ড ২ নং ওয়ার্ড। এ ওয়ার্ড শ্রীধরা দক্ষিণ, নবাং ও কসবা উত্তর নিয়ে ঘটিত। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ১ হাজার ৮শ’ ৬জন, ভোট কেন্দ্র কসবা বালিকা উচ্চ বিদ্যালয়। ৬টি বুথে ভোট গ্রহণ করা হবে।

৩নং ওয়ার্ড: কসবা উত্তর, কসবা দক্ষিণ, খাসা ও নয়াগ্রাম নিয়ে ঘটিত ৩নং ওয়ার্ড। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ৩ হাজার ৩শ’ ৩৮জন। ১০টি বুথে ভোট গড়্রহণ করা হবে।

৪ নং ওয়ার্ড : কসবা দক্ষিণ, খাসা ও নয়াগ্রাম নিয়ে ৪নং ওয়ার্ড ঘটিত। এ ওয়ার্ডের ভোটার ২ হাজার ৩শ’ ৮৩জন, ভোট কেন্দ্র খাসা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭টি বুথে ভোট গ্রহণ করা হবে।

৫নং ওয়ার্ড: নয়াগ্রাম এলাকা নিয়ে ৫ নং ওয়ার্ড ঘটিত। এ ওয়ার্ডে ৩ হাজার ৩৬ জন ভোটার রয়েছেন, ভোট কেন্দ্র পিএইচজি উচ্চ বিদ্যালয়। ৯টি বুথে ভোট গ্রহণ করা হবে।

৬নং ওয়ার্ড : সবচেয়ে বেশি ভোটারের ওয়ার্ড। ফতেহপুর, নয়াগ্রাম দাসগ্রাম ও লাসাইতলা নিয়ে ঘটিত ৬নং ওয়ার্ড, দুইটি ভোট কেন্দ্র বিয়ানীবাজার সরকারি কলেজ ও বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়। ওয়ার্ডের ফতেহপুর, ফতেহপুর দাসগ্রাম, লাসািইতলা ও নয়াগ্রাম ১ হাজার ৯শ’ ৯৪  ভোট কেন্দ্র বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে এবং একই গ্রামগুলোর ১ হাজার ৭শ’ ৯৭জন ভোটার ভোট দেবেন বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ে। উভয় কেন্দ্রে ৬টি বুথে ভোট গ্রহণ করা হবে।

৭ নং ওয়ার্ড: খাসাড়িপাড়া, নয়াগ্রাম ও উপর নিদনপুর নিয়ে ৭নং ওয়ার্ড ঘটিত। এ ওয়ার্ডের ভোটার রয়েছেন ২ হাজার ৪শ’ ৫জন, ভোট কেন্দ্র খাসাড়িপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭টি বুথে ভোট গ্রহণ করা হবে।

৮ নং ওয়ার্ড: সুপাতলা, ফতেহপুর দাসগ্রাম, ফতেহপুর, খাসাড়িপাড়া ও উপর নিদনপুর নিয়ে ৮ নং ওয়ার্ড ঘটিত। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ২ হাজার ৮শ’ ৫৮জন, ভোট কেন্দ্র সুপাতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৮টি বুথে ভোট গ্রহণ করা হবে।

৯নং ওয়ার্ড : উপর নিদনপুর, লাশা নিদনপুর ও সুপাতলা নিয়ে ৯ নং ওয়ার্ড ঘটিত। এ ওয়ার্ডে ভোটার রয়েছেন ২ হাজার ২শ’ ৭৩জন, ভোট কেন্দ্র নিদনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। ৭টি বুথে ভোট গ্রহণ করা হবে।