বিয়ানীবাজার পৌরসভার নির্বাচিত পরিষদের দ্বিতীয় বাজেট অর্ধশত কোটি টাকা ছাড়িয়ে যাওয়ার আভাস দিয়েছেন পৌর মেয়র আব্দুস শুকুর। একই সাথে নতুন বাজেটের পুরোটাই পৌর শহরকে কেন্দ্র করে তৈরীর করার বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার পৌরসভা সভাকক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে বাজেট পূর্ব আলোচনায় এ আভাস দেন পৌর মেয়র। এ সময় তিনি নতুন করে কর বৃদ্ধির বিপক্ষে নিজের যুক্তি উপস্থাপন করার পাশাপাশি পৌরসভার আয়ের খাত বৃদ্ধিতে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। মেয়র বলেন, কর বৃদ্ধি না করে রাজস্ব পাওয়া যায় এ রকম নতুন নতুন খাত বের করতে আমাদের সহায়তা করবেন।

মেয়রের প্রস্তাবে পৌরসভার নিজস্ব আয়ের খাত বের করার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন সাংবাদিকবৃন্দ। এ সময় নতুন করারোপ না করায় মেয়রকে ধন্যবাদ জানান তারা।

পৌর মেয়র বলেন, নির্বাচিত পরিষদের প্রথম বাজেট আমরা সব মিলিয়ে সন্তুষ্ট। গত এক বছরের অভিজ্ঞতা নতুন বাজেটে কাজে লাগিয়ে পৌরবাসীকে একটি সমৃদ্ধ পৌরসভা উপহার দিতে আমরা বদ্ধপরিকর।

তিনি বলেন, চলতি বাজেটটি পৌরসভার সব ওয়ার্ডে উন্নয়নে ব্যয় করা হয়েছে। আসছে বাজেটে পৌরশহরকে অগ্রাধিকার দেয়া হবে। শহরকে পরিচ্ছন্ন ও সুন্দর করতে ব্যবসায়ীসহ সব মহলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।