বিয়ানীবাজার নিউজ ২৪। ১৬ মার্চ ২০১৭।

আসন্ন বিয়ানীবাজার পৌর নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাই প্রক্রিয়া শুরু হয়েছে। এ উপলক্ষে আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান খান’র পরিচালনায় সভায় উপজেলা আওয়ামী লীগের শাখা সংগঠনের দায়িত্বশীলরা উপস্থিত ছিলেন। সভার সিদ্ধান্ত মোতাবেক আজ বৃহস্পতিবার থেকে মেয়র পদে দলের আগ্রহী প্রার্থীরা দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করতে পারবেন।

বিগত ইউপি নির্বাচনে দলীয় চেয়ারম্যান প্রার্থীদের ফরম সংগ্রহ করতে ১হাজার টাকা করে ফি থাকলেও পৌর মেয়র প্রার্থীদের কোন ফরম ফি রাখা হয়নি। ১৮ মার্চ শনিবার বেলা ২টার মধ্যে ফরম সংগ্রহ ও জমা দেয়া যাবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান’র কাছে। ঐদিন বেলা ২টায় বিয়ানীবাজার পৌর নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য স্থানীয়ভাবে সভা অনুষ্ঠিত হবে।

বিয়ানীবাজারে অনুষ্ঠিত উক্ত সভায় উপজেলা ও পৌর আওয়ামী লীগের দায়িত্বশীল নেতৃবৃন্দ ছাড়াও জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন বলে জানা গেছে। উক্ত সভায় দলীয় মনোনয়ন ফরম জমাদানকারী সকল প্রার্থীদের প্রার্থীতা যাচাই-বাছাই শেষে প্রাথমিক ভাবে ৩ জনের নাম চূড়ান্ত করা হবে। বাছাইকৃত ঐ ৩জনের নামের তালিকা ২১ মার্চের মধ্যে জেলায় প্রেরণের সিদ্ধান্ত হয়েছে। পরে জেলা থেকে ঐ তালিকা সংগঠনের সংশ্লিষ্ট কেন্দ্রীয় কার্যালয়ে প্রেরণ করা হবে।

এক্ষেত্রে সাধারণত তৃণমূল থেকে প্রেরিত ৩জনের নামের তালিকা অনুসরণ করা হয়ে থাকে তবে ক্ষেত্র বিশেষ তালিকার বাহির থেকেও মনোনয়ন দেয়া হতে পারে। সেটা ঠিক করবেন দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান খান বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা সভায় বসে আগ্রহী প্রার্থীদের আবেদন যাচাই-বাছাই করে ৩জন বা প্রয়োজনে তিনের অধিক জনের নাম ২১ তারিখের মধ্যে জেলায় প্রেরণ করবো। পরবর্তীতে সাংগঠনিক পদ্ধতি অনুযায়ী কেন্দ্র থেকে চূড়ান্ত মনোনয়ন দেয়া হবে।