প্রাক্তন দুই দুই কৃতি ফুটবলার সভাপতি তুতিউর রহমান ও মোঃ জামাল হোসেনকে সাধারণ সম্পাদক মনোনীত করে বিয়ানীবাজার উপজেলা ফুটবল উন্নয়ন সমিতির কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুন) বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ কমিটির অনুমোদন দেয়।

জানা গেছে, ফুটবল খেলাকে সব সময় জনপ্রিয় রাখতে এবং সংশ্লিষ্টদের সুখ-দুঃখের সার্বিক যোগাযোগ অটুট রাখতে বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি প্রতিষ্ঠা করেন গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু। সেজন্য সংগঠনটি দেশের বিভিন্ন বিভাগ ও জেলা-উপজেলাগুলোতে শাখা কমিটি করার উদ্যোগ নিয়েছে। এরই ধারাবাহিকতায় পঞ্চখণ্ডের তৃণমূল পর্যায়ের ফুটবলের সাবেক প্রাণ পুরুষ তুতিউর রহমান তোতাকে সভাপতি ও মোঃ জামাল হসেনকে সাধারণ সম্পাদক মনোনীত করে গঠন করা হয় বিয়ানীবাজার উপজেলা ফুটবল উন্নয়ন সমিতি।

এদিকে, বিয়ানীবাজারকে ফুটবল অঙ্গণে ঐতিহ্যবাহী নাম হিসেবে পরিচয় ঘটাতে এই সমিতি দারুণ ভূমিকা পালন করবে বলে প্রত্যাশা করছেন সমিতির নবমনোনীত সভাপতি-সাধারণ সম্পাদক। সভাপতি তুতিউর রহমান তোতা বলেন, আমরা চাই ফুটবলকে তৃণমূল থেকে জাতীয় ও আন্তর্জাতিক পরিসরে নিয়ে যেতে। সেই লক্ষ্যে এই কমিটি গঠন করে আমরা তৃণমূল পর্যায়ের ফুটবলারদেরকে তৈরি করতে কাজ করব।

সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন বলেন, আমরা বুঝি স্থানীয় পর্যায়ের একজন কৃতি ফুটবলারের কষ্ট। কারণ ভালো খেলেও তারা জাতীয় পর্যায়ে যেতে পারে না। আমিও এই কষ্টে ভুগেছি। আমাদের সহায়তা করার মতো কেউ ছিল না। এখন আমরা বয়সভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতা আয়োজন করে সেখান থেকে প্রতিভাবান তরুণ ফুটবলার বাছাই করে তাদেরকে জাতীয় পরিসরের নিয়ে যাব এই সমিতির মাধ্যমে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজার সরকারি কলেজবার্ষিকী অন্বেষা'র মোড়ক উন্মোচন