দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রোববার বিয়ানীবাজার উপজেলার ২ লাখ ৬ হাজার ভোটার ৮৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন। এসব কেন্দ্রের মধ্যে উপজেলা প্রশাসন ৪১টি কেন্দ্রকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) হিসাবে চিহ্নিত করেছে। একই সাথে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করা হয়েছে ১৬টি কেন্দ্রকে।

উপজেলা প্রশাসন ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, যেকোন নির্বাচনে পূর্বে যেসব এলাকার ভোটকেন্দ্রে উত্তেজনা ও সংঘাত ঘটেছে এবং প্রতিদ্বন্দ্বি প্রার্থী, প্রভাবশালী ব্যক্তিদের ভোট কেন্দ্রগুলোকে অধিক ঝুঁকিপূর্ণ ও
গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করা হয়েছে। উপজেলা লাউতা থেকে আলীনগর ও পৌরসভার এলাকার ভোট কেন্দ্র রয়েছে, যার সংখ্যা ৪১টি।

এসব ভোট কেন্দ্রে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা রাখার পাশাপাশি অধিক নিরাপত্তা সদস্য ও স্টাইকিং ফোর্স এবং মোবাইল টিমের নজরদারিতে রাখা হয়েছে। সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের কন্ট্রোল রুম থেকে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হবে। যেকোন অপ্রীতিকর সমস্যা হলে দায়িত্বশীল সাথে সাথে ভোট গ্রহণ বন্ধ করার নির্দেশনা দেয়া আছে।

সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহি কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, ভোট গ্রহণ সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে অধিক গুরুত্বপূর্ণ ১৬টিসহ ৪১টি ভোটকেন্দ্রকে গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে চিহ্নিত করে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।