সুনাই নদীতে জেলের জালে ধরা পড়া বিশাল আকৃতির রুই মাছ বিক্রির জন্য আনা হয়েছে বিয়ানীবাজার পৌর কিচেন মাকের্ট। প্রায় ১৫ কেজি ওজনের এই মাছটি ১৫ হাজার টাকায় বিক্রি করতে চান ব্যবসায়ী। শনিবার সন্ধ্যা ৮টার দিকে মাছটি বিক্রির জন্য তোলা হলেও প্রত্যাশিত দাম না পাওয়ায এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিক্রি করেন নি।

মাছটি দেখতে উৎসক জনতার ভীর থাকলে দাম বেশি চাওয়ায় কিনছেন না কেউই। তবে বিক্রেতা বলছেন শেষ পর্যন্ত ক্রেতা না পাওয়া গেলে ১ হাজার টাকা কেজি দরে মাছটি বিক্রি করবেন তিনি।

এদিকে এ সপ্তাহে দাম বেড়েছে নিত্যপন্যের। কয়েক সপ্তাহ ধরেই চড়া দামে সবজি বিক্রি অব্যাহত আছে। বেশিরভাগ সবজির কেজি বিক্রি হচ্ছে ১০০ টাকার কাছাকাছি। আর হঠাৎ করে দাম বেড়ে প্রায় দ্বিগুণ হওয়া আলুর কেজি এখনও ৫০ টাকায় বিক্রি হচ্ছে। যা এক মাস আগে ছিল ৩০ টাকায়। হঠাৎ আলুর এমন অস্বাভাবিক দাম বাড়ায় সম্প্রতি খুচরা, পাইকারি ও কোল্ড স্টোর পর্যায়ে সর্বোচ্চ দামে বেঁধে দিয়েছে সরকার। সরকারের নির্দেশে অনুযায়ী, খুচরায় প্রতিকেজি আলুর দাম হবে ৩০ টাকা। তবে সরকারের এ নির্দেশনার কোনো প্রতিফলন বাজারে দেখা যাচ্ছে না।

গত এক সপ্তাহে চাল, সয়াবিন তেল ও শুকনো মরিচের সাথে দেশী ও আমদানী করা পেঁয়াজের দামও বেড়েছে। বিপরীতে কমেছে আদার দাম। প্রতি ৫০ কেজি চালের বস্তায় দাম বেড়েছে ৩০০-৩৫০ টাকা, আর আমদানী করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ১১০টাকা কেজি ধরে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-