সিলেট-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের পাশে বিয়ানীবাজার উপজেলার চারখাই বাজার এলাকায় গত শনিবার অবৈধভাবে সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণের চেষ্টা করছেন স্থানীয় তারেক আহমদ চৌধুরী নামে এক ব্যক্তি। পরে সড়ক ও জনপথ (সওজ) বিভাগে কর্মরত সিলেটের দায়িত্বশীলরা সেই জায়গাটি পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করে দেন।

জানা গেছে, চারখাই বাজার এলাকার সড়ক ও জনপথের (সওজ) অফিস ও গোদামঘরের মাঝামাঝি স্থানকে তারেক আহমদ চৌধুরী নামে স্থানীয় এক ব্যক্তি নিজস্ব ভূমি হিসেবে দাবি করে আসছেন। সম্প্রতি ওই ব্যক্তির কাছ থেকে প্রতিবেশি অন্য আরেক ব্যবসায়ী জায়গাটি ভাড়া নেন। সেই ব্যবসায়ী গত কয়েকদিন আগে জায়গাটিতে থাকা গাছ কাটা ও পরিষ্কারের কাজ করতে গেলে গত শুক্রবার থানা পুলিশের এক দল সদস্য বাঁধা প্রদান করে। খবর পেয়ে পরদিন শনিবার সড়ক ও জনপথ (সওজ) এর সুপারভাইজার শাহিন আহমদ জায়গাটি পরিদর্শন করেন এবং ওই জায়গায় স্থাপনা নির্মাণ কাজ বন্ধের নির্দেশ প্রদান করেন। পরে তিনি সেখান থেকেই জায়গাটির দখলকারী দাবি করা তারেক আহমদ চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করেন এবং জায়গাটির মালিকানার কাগজপত্র নিয়ে সড়ক ও জনপথ (সওজ) সিলেটের প্রধান কার্যালয়ে যোগাযোগ করার নির্দেশ দেন।

তবে জায়গাটির দখলদার তারেক আহমদ চৌধুরী বলেন, সরকারি জায়গা দখলের কোনো প্রশ্নই আসে না। ওই  জায়গাটি আমি ক্রয়সূত্রে মালিক। আমি আমার মালিকানা কাগজপত্রসহ প্রয়োজনীয় প্রমাণাদি সড়ক ও জনপদ বিভাগের সিলেট অফিসে জমা দিয়ে এসেছি। দিন দুয়েকের মধ্যে তারা বিষয়টি দেখে আমাকে জানাবে বলে জানিয়েছে।

এ ব্যাপারে জানতে সড়ক ও জনপথ (সওজ) বিভাগে কর্মরত সুপারভাইজার শাহীন আহমদের মুঠোফোনে কল দিলেও তিনি রিসিভ করেননি।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

সবজি চাষে স্বাবলম্বী বেকার যুবক আলম