শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, যে লক্ষ্যে দেশ স্বাধীন করা হয়েছিলো- সে লক্ষ্য এখন অর্জিত হচ্ছে। দ্ররিদ্রমুক্ত, অভাব, ক্ষুদা, দুর্ভিক্ষ মুক্ত একটা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার নেতৃত্বে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অথচ দীর্ঘ ২১ বছর মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য থেকে দেশকে বিচ্যুতি করা হয়েছিল। দেশবিরোধীরা দীর্ঘদিন ক্ষমতা আগলে রেখে দেশকে উন্নত বঞ্চিত করেছে জানিতে তিনি বলেন, শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশের দ্বারপ্রান্তে। চারদিকে মৌলিক পরিবর্তন হয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী ও দেশের সঠিক ইতিহাস জানতে হবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দেশকে উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত করবে আমাদের আগামী প্রজন্ম। সেজন্য তাদেরকে যোগ্য করে গড়ে তোলা আমাদের নৈতিক দায়িত্ব।

বৃহস্পতিবার বিকাল পাঁচ টায় বিয়ানীবাজার উপজেলার জলঢুপ উচ্চ বিদ্যালয়ে দ্বিতলভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি কামিল আহমদের সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক মুছব্বির আলীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল হাসিব মনিয়া, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসনে বাবুল, বিভাগীয় উপসহকারি পরিচালক জাহাঙ্গীর কবির প্রসুখ।
শিক্ষামন্ত্রী সকাল ৯টায় পৌরসভার বাস্তবায়নে খাসাড়িপাড়া স্কুল সড়ক, খুদিরগ্রাম গ্রামীন সড়কের নির্মান কাজের উদ্বোধন করেন। দুপুরে পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয় ও বিয়ানীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।