শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, জ্ঞান, শৃঙ্খলা ও একতার মাধ্যমে একজন মানুষের পরিপূর্ণ জীবন গড়ে উঠে। বিএনসিসি শিক্ষার্থীদের মৌলিক শিক্ষা প্রদান করছে। এতে আমাদের রাষ্ট্র ও সমাজ উপকৃত হচ্ছে। তিনি প্রযুক্তিগত শিক্ষায় আগামী প্রজন্মকে সত্য ও যোগ্য করে গড়ে তোলার প্রতি তার সরকার কাজ করছে উল্লেখ করে বলেন, প্রযুক্তি গত শিক্ষায় শিক্ষিত হয়ে আমাদের নতুন প্রজন্ম দেশ জাতির কল্যাণে কাজ করবে। কোনভাবে এ শিক্ষা যেন অসৎকাজে ব্যবহৃত না হয়। মন্ত্রী বলেন, ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে যেভাবে টাকা আত্মসাৎ করা হয়েছে সেটা প্রযুক্তি জ্ঞানে অসৎ সফল। আমাদের শিক্ষার্থীরা েসৎভাবে প্রযুক্তিগত জ্ঞান আহরণ করে মৌলিখ শিক্ষা অর্জন করবে।

আজ বৃহস্পতিবার সকালে বিয়ানীবাজার সরকারি কলেজে সপ্তম বিএনসিসি ব্যাটালিয়ন ক্যাম্পিং-২০১৭ সমাপণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সেনাবাহিনীর কুমিল্লা ময়নামতি রেজিমেন্টের অধিনায়ক লে. কর্ণেল সালাহ উদ্দিন আল মুরাদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্রনাথ, বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. নিয়ামুল কবির, বিয়ানীবাজার উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, মেজর শিব্বির আহমদ, নর্থইস্ট ইউনিভার্সিটির ডিন বিএনসিসি ৭ম ব্যাটালিয়নের অধিনায়ক অধ্যাপক তোফায়েল আহমদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাসিব মনিয়া প্রমুখ।

বিএনসিসি’র পিও বিয়ানীবাজার সরকারি কলেজের প্রভাষক সরকার মো. শফিউল্লা দিদার এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সরকারি উপাধ্যক্ষ মঞ্জুর এ এলাহি, শাবি অধ্যাপক বিএনসিসি’র লে. আশ্রাফ আলম, বিয়ানীবাজার সরকারি কলেজের সহযোগী অধ্যাপক কথা সাহিত্যিক প্রশান্ত মৃধা প্রমুখ।