বিয়ানীবাজারের পাতন ক্বারীয়ানা দাখিল মাদ্রাসার সিনিয়র সহকারি শিক্ষক ক্বারী শামিম আহমদকে ফোনে হত্যার হুমকি ও স্থানীয় বিভিন্ন মসজিদে মৃত্যুর গুজব ছড়ানোর প্রতিবাদে এবং এর সাথে জড়িতদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানবনবন্ধন করেছেন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা। আজ সোমবার দুপুরে মাদ্রাসার সামনে প্রধান সড়কে এ মানববন্ধনে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী, পরিচালনা কমিটির সদস্যবৃন্দসহ এলাকার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন মাদ্রাসার সুপার মো: মালিক উদ্দিন, ম্যনিজিং কমিটির সভাপতি আব্দুল মতিন, সহ সভাপতি আশফাক আহমদ দুলন, ম্যানেজিং কমিটির শিক্ষানুরাগী সদস্য মাস্টার তাজ উদ্দিন, শিক্ষক আলমঈীর হোসেন, শাহিন আহমদ।

মানববন্ধনে অন্যানের মধ্যে অংশ নেন মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য হেলাল উদ্দিন, শিক্ষক রাজিব হোসেন, জুবের আহমদ, মাও. শারিকুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, গত ১৮ জুন বিকালে অজ্ঞাত এক ব্যক্তি ০১৮৮৯৯০৭৯৩৪ নম্বর থেকে ফোন করে আব্দুল্লাপুর মসজিদের ইমামকে শিক্ষক শামিম আহমদের মৃত্যু হয়েছে বলে জানিয়ে মাইকিং করার অনুরোধ জানায়। এসময় ওই মসজিদের ইমাম মাইকে মৃত্যুর সংবাদ ঘোষনা করেন। পরে একই মোবাইল নম্বর থেকে গত ২০ জুন সন্ধ্যায় চান্দ্রগ্রাম বাজার মসজিদে ও এরকম মৃত্যু সংবাদ দিয়ে তা মাইকিং করার অনুরোধ জানালে মাদ্রাসা শিক্ষকের মৃত্যুর খবর ঘোষনা করা হয়। এতে করে খুব দ্রুত এ গুজবটি চতুর্দিকে ছড়িয়ে যায়। অজ্ঞাত এই ব্যক্তির পরিচয়, জানতে উল্লেখিত মোবাইল নম্বরে কল দিলে আগামী ১৫ দিনের মধ্যে এ শিক্ষককে হত্যার হুমকী দেয়।

এ বিষয়ে মাদ্রাসা শিক্ষকের নিরাপত্তার ব্যবস্থা নিশ্চিত করতে এবং এরকম ঘটনার সাথে জড়িতদের খুঁজে বের করতে বিয়ানীবাজার থানায় একটি সাধারণ করা হয়েছে।