পবিত্র রমজান মাস উপলক্ষে ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে বিয়ানীবাজার পৌরশহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। আজ সোমবার (২৮ মে) দুপুর সাড়ে ১২টায় পৌরশহরের প্রমথনাথ দাস সড়কে (কলেজ রোড) এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে পৌরশহরে দুটি ভোগ্যপণ্য বিক্রেতা প্রতিষ্ঠানসহ একটি মিষ্টান্ন প্রস্তুতকারি প্রতিষ্ঠানের আউটলেটে অভিযান চালিয়ে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জেসমিন আক্তার এ অভিযান পরিচালনা করেন। এ অভিযানে ফুড ইনস্পেক্টর হারুনুর রশিদসহ বিয়ানীবাজার থানা পুলিশের একটি দল সার্বিক সহযোগিতা করেন।

ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভোগ্যপণ্য বিক্রেতা প্রতিষ্ঠান তান্নি ভেরাইটিজ স্টোর ও বদরুল স্টোরকে ভেজাল ও নিম্নমানের পণ্য, অপরিচ্ছন্ন ও মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ করায় এবং মিষ্টান্ন প্রস্তুতকারি প্রতিষ্ঠান মি. সুইটসকে মেয়াদ উত্তীর্ণ পণ্য সংরক্ষণ ও বৈধ লাইসেন্স না থাকার অপরাধে এই জরিমানা করা হয়।

ফুড ইনস্পেক্টর হারুনুর রশিদ জানান, পৌরশহরের কলেজ রোডের বদরুল স্টোরকে নিষিদ্ধ পণ্য সংরক্ষনের অপরাধে ১ হাজার টাকা, মেয়াদোর্ত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে ৫০০ টাকা এবং মিষ্টান্ন প্রস্তুতকারি প্রতিষ্ঠান মি. সুইটস আউটলেটে মেয়াদোর্ত্তীর্ণ সংরক্ষণ ও বৈধ লাইসেন্স না থাকার অপরাধে ৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও তিন প্রতিষ্ঠানের মেয়াদোর্ত্তীর্ণ ও নিষিদ্ধ পণ্যসমূহ নষ্ট করা হয়েছে।