বিয়ানীবাজার উপজেলার সকল বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীদের জন্য গণবিজ্ঞপ্তি জারি করেছে উপজেলা প্রশাসন। বিজ্ঞপ্তিতে ২০২৩ সালের জন্য আগ্নেয়াস্ত্র লাইসেন্স আগামী ০৩ ডিসেম্বর ২০২৩ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত নবায়ন করার সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।

এর মধ্যে বিয়ানীবাজার উপজেলায় ‍আগামী ১৮ ডিসেম্বর সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। এদিন উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে আয়োজিত  বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্স প্রক্রিয়া তত্ত্বাবধায়ন করবেন সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ও সহকারী কমিশনার মো.  মাহবুবুল ইসলাম।

অস্ত্র আইন ম্যানুয়েল-এর ৭৫ নম্বর অনুচ্ছেদ এবং আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা ২০১৬ এর ৩১ (খ) অনুচ্ছেদ মোতাবেক লাইসেন্স ইস্যু ও নবায়ন ফি নির্ধারণ করা আছে।

লাইসেন্সধারীগণকে তাদের লাইসেন্স নবায়নের জন্য সরকার নির্ধারিত ফি ও ১৫ % ভ্যাট নির্ধারিত কোডে সোনালী ব্যাংকের চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা প্রদানপূর্বক চালানের মূলকপি, লাইসেন্স ও অস্ত্র গেলাবারুদসহ নির্ধারিত তারিখে অফিস চলাকালীন সময়ে নবায়নের লক্ষ্যে উপস্থিত হওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসনিম অনুরোধ জানিয়েছেন।