রক্তের গ্রুপ জানুন, প্রয়োজনে সময় জীবন বাঁচাতে সাহায্য করুন’ এ স্লোগানকে সামনে রেখে বিয়ানীবাজার উপজেলা লাউতা ইউনিয়নের আস্টসাঙ্গন গ্রামের সামাজিক সংগঠন ‘আস্টসাঙ্গন ফ্রেন্ডশীপ ক্লাব’ এর সার্বিক সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদানে উৎসাহীকরণ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ক্লাবের নিজস্ব কার্যালয়ে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও রক্তদানে উৎসাহীকরণ ক্যাম্পেইন কর্মসূচির উদ্বোধন করেন লাউতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গৌছ উদ্দিন।

ক্যাম্পেইনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও মুমূর্ষু রোগীদের প্রয়োজনে রক্তদানসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিরলসভাবে কাজ করে যাচ্ছে আস্টসাঙ্গন ফ্রেন্ডশীপ ক্লাব। তারা নিজের রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচাতে সাহায্য করছে। তাদের এ কাজ সত্যি প্রশংসার দাবি রাখে।’

এসময় লাউতা ইউপি সদস্য শামসুল হক, সংরক্ষিত মহিলা ইউপি সদস্য রোমানা বেগম, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা লুতফুর রহমানসহ আস্টসাঙ্গন ফ্রেন্দশীপক্লাব’র সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইনে প্রায় দুই শতাধিক স্কুল-কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।