বিয়ানীবাজারে প্রথমবারের মতো মাঠে গড়িয়েছে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট। জাতীয় পর্যায়ের সম্ভাবনাময় খেলোয়াড় তৈরির আশ্বাস নিয়ে শুরু করে এখন তা বিবর্ণ রূপে পরিণত হয়েছে! বয়স চুরির অভিযোগে প্রশ্নবিদ্ধ হয়েছে উপজেলায় প্রথমবারের মতো গড়ানো এই ফুটবল টুর্নামেন্ট। টুর্নামেন্টের দ্বিতীয় খেলায় মুল্লাপুর ইউনিয়ন অনুর্ধ্ব-১৭ ফুটবল একাদশের বিরুদ্ধে বয়স চুরির অভিযোগ তুলেছে মাথিউরা ইউনিয়ন অনুর্ধ্ব-১৭ ফুটবল একাদশ । প্রাথমিকভাবে এ বয়স চুরির অভিযোগ আমলে নিয়েছে বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থা।

জানা যায়, অভিযোগপত্রে মুল্লাপুর ইউনিয়ন ফুটবলের বিরুদ্ধে অতিরিক্ত বয়সী পেশাদার দুজন খেলোয়াড়কে দিয়ে খেলানোর কথা উল্লেখ করা হয়েছে। অভিযুক্ত খেলোয়াড়দ্বয় হলেন- ইমন আহমদ (জার্সি নং ১০) এবং রাজু আহমদ (জার্সি নং ৩)।

মাথিউরা ইউপি সদস্য ও দলের টিম ম্যানেজার মোঃ আবুল কালাম অভিযোগ করে ‘বিয়ানীবাজারনিউজ২৪.কম‘-কে বলেন, ‘বিয়ানীবাজারে প্রথমবারের মতো মাঠে গড়িয়েছে এই টুর্নামেন্ট। আর প্রথমবারেই এই টুর্নামেন্টকে প্রশবিদ্ধ করেছে মুল্লাপুর ইউনিয়ন অনুর্ধ্ব-১৭ ফুটবল একাদশ। টুর্নামেন্ট অনুর্ধ্ব-১৭ হলেও মুল্লাপুর ইউনিয়ন তাদের দলে ১৭ বছরের উর্ধ্বের বয়স্ক পেশাদার দুজন খেলোওয়াড়কে মাঠে ব্যবহার করেছে। এ ব্যাপারে এক হাজার টাকা অভিযোগ ফি দিয়ে উপজেলা ক্রীড়া সংস্থা বরাবর অভিযোগ করেছি।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন ‘বিয়ানীবাজারনিউজ২৪.কম‘-কে বলেন, ‘মাথিউরা ইউনিয়ন অনুর্ধ্ব-১৭ ফুটবল দলের পক্ষ থেকে অভিযোগ পেয়ে প্রাথমিকভাবে আমরা অভিযোগটি আমলে নিয়েছি। অভিযোগের সত্যতা প্রমাণিত হলে মুল্লাপুর ইউনিয়ন অনুর্ধ্ব-১৭ ফুটবল একাদশকে টুর্নামেন্ট থেকে বাতিলসহ সকল প্রকার আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

উল্লেখ্য, বিয়ানীবাজারে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মাথিউরা ইউনিয়নকে ট্রাইবেকারে ৫-৪ গোলে হারিয়ে জয়লাভ করেছে মুল্লাপুর ইউনিয়ন। এদিকে, টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে আগামীকাল বিকেল ৩টায় স্বাগতিক বিয়ানীবাজার পৌরসভার মুখোমুখি হবে চারখাই ইউনিয়ন।