বিয়ানীবাজারে প্রথমবারের মতো আন্তর্জাতিক কবিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিনব্যাপী বিয়ানীবাজার উপজেলা মিলনায়তনে স্থানীয় কবি, সাহিত্যিক ও ভারতের আসামের কবিদের অংশ গ্রহণে এ কবিতা উৎসব সম্পন্ন হয়েছে।

আয়োজক প্রতিষ্ঠান জুঁই প্রকাশের কর্ণধার কবি আজিজ ইবনে গণির সার্বিক ব্যবস্থাপনায় জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষক ও কলামিস্ট আতাউর রহমান। শিক্ষক ও নাট্যকার তন্ময় পাল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক আব্দুল ওয়াদুদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভারত থেকে আসা কবি কমর উদ্দিন লস্কর, কবিল উদ্দিন ও কবি তৈয়বুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন শিক্ষাবিদ মজির উদ্দিন আনসার, কবি আবুল কালাম আজাদ, কবি ওয়ালি মাহমুদ, কবি জসিম উদ্দিন ভুঁইয়া, কবি প্রিন্সেস হেনা, কবি মহি উদ্দিন চৌধুরী, মো. নজমুল ইসলাম, মো. মিছবাহ উদ্দিন, কামরুন্নাহার চৌধুরী শেফালী, কবির আহমদ মাহমুদ, ড. মো. হাফিজুর রহমান, নজরুল ইসলাম ও নিপু মল্লিক এবং সাংবাদিক আহমদ রেজা চৌধুরী।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জয়নুল আবেদীন, শিক্ষক ললিত মোহন বিশ্বাস, আনিসুর রহমান, ঔপন্যাসিক পলাশ আফজাল, নাদিরা বেগম, সমাজকর্মী শফিউর রহমান, কবি জুবেদা ইসলাম, কবি জবরুল আলম সহ আরো অনেকে।