বিয়ানীবাজারে সুচনা প্রকল্পের পুষ্টি উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা সভাকক্ষে সংশ্লিষ্ট দপ্তরের দায়িত্বশীল কর্মকর্তাদের উপস্থিতি সভা অনুষ্ঠিত হয়।

সুচনা প্রকল্পের নিউট্রেশন কর্মকর্তা কাউছার জান্নাত সিদ্দিকার সঞ্চালনায় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূরের সভাপতিত্বে সভায় অংশ নেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান রোকশানা বেগম লিমা, উপজেলা কৃষি কর্মকর্তা তহমিনা খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. নয়ন কুমার মল্লিক, মাধ্যমিক শিক্ষাকর্মকর্তা মৌলুদুর রহমান, মৎস্য কর্মকর্তা হাসিব হাসান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোমান মিয়া, বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, উপজেলা সহকারি জনস্বাস্থ্য কর্মকর্তা সুজন মিয়া, সুচনার সিনিয়র ট্যাকনিকাল অফিসার মো. সামিউল ইসলাম ও প্রকল্প কর্মকর্তা তরিকুল ইসলামসহ আরো অনেকে।

পুষ্টি উন্নয়নে বিভিন্ন দপ্তরের কার্যক্রমের চিত্র তুলের ধরেন দায়িত্বশীল কর্মকর্তারা। স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা, কৃষি, মৎস্যসহ ১২ দপ্তরের সমন্বয়ে পুষ্টি উন্নয়ন কার্যক্রম অব্যাহত রয়েছে। বিশেষ করে সিলেট অঞ্চলে খর্বকায় ও কম ওজনের জন্ম নেয়া শিশুর পুষ্টি বিষয়ে সভায় আলোচনা করা হয়। সিলেটে ৪৩ ভাগ মানুষ খর্বকায় এবং ৩৩ভাগ শিশু কম ওজন নিয়ে জন্মগ্রহণ করে থাকে।

সভায় পুষ্টি উন্নয়নে সবাইকে এক সাথে কাজ করা আহবান জানিয়ে প্রতি তিন মাসে দপ্তরভিত্তিক কাজের অগ্রগতি উপস্থাপন করার সিদ্ধান্ত নেয়া হয়।

করোনা টিকা: বিয়ানীবাজার সরকারি কলেজ ভেন্যুতে ৩দিনে টিকা নিলেন প্রায় ১৮শ’ শিক্ষার্থী