বিয়ানীবাজার নিউজ ২৪। ২৮ ফেব্রুয়ারি ২০১৭।

বিয়ানীবাজারে নিজভূমে ঘুরে গেলেন পঞ্চখণ্ডের কীর্তিমান পুরুষ আসাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি জ্ঞানতাপস ড. তপোধীর ভট্টাচার্য। আজ মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট থেকে ভারত ফেরার পথে তিনি স্ত্রী বিশিষ্ট গবেষক স্বপ্না ভট্টাচার্যকে নিয়ে তার পৈতৃক বাড়ি বিয়ানীবাজার পৌরশহরের নয়াগ্রামে আসেন। সেখানে বেশ কিছুৃ সময় অবস্থান করে দুপুর ১টায় পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরিতে স্থানীয় সুধীজনের সাথে সৌজন্যে মিলিত হন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান, পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক আলী আহমদ, ড. এনামুল হক সরদার, বীরমুক্তিযোদ্ধা ও গাল্পিক আবদুল মালীক ফারুক, কবি ফজলুল হক, পঞ্চখণ্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবন, পঞ্চখণ্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক আবু আহমদ সাহেদ, বিয়ানীবাজার সরকারি কলেজের প্রভাষক মোঃ জহির উদ্দিন, সাপ্তাহিক সম্ভাবনা পত্রিকার সম্পাদক মাছুম আহমদ, গোলাব শাহ কিশোর সংঘের সভাপতি আফজাল হোসেন সাজু, বিয়ানীবাজার সাংস্কৃতিক কমান্ডের সহসভাপতি ছালেহ আহমদ শাহীন, সাধারণ সম্পাদক আবিদ হোসেন জাবেদ প্রমুখ। পরে তিনি বিয়ানীবাজার কেন্দ্রিয় সৌধে পুষ্পার্ঘ অর্পনের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রসঙ্গত, শুক্রবার (২৪ ফেব্রুয়ারি) সিলেটে বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত মানবিক সাধনায় বেঙ্গল সংস্কৃতি উৎসব’র কালি ও কলম সাহিত্য সম্মেলন অনুষ্ঠানে ২৪ ও ২৫ ফেব্রুয়ারি দু’দিনের অধিবেশনে সভাপতি হিসেবে যোগ দিতে সিলেট আসেন। ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর ২ টায় শেওলা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তিনি ভারতে প্রবেশ করেন।