বিয়ানীবাজার উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের তিন ইউনিটের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার দেড় মাস পর সংগঠনটির পদবঞ্চিত নেতাকর্মীরা সেটি প্রত্যাখ্যান করেছেন।

ঘোষিত নতুন ওই কমিটি বাতিলের দাবিতে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের মূল্ধারা গ্রুপের ব্যানারে রোববার বেলা ২টার দিকে পৌরশহরে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পোস্ট রোডের অভিমুখে এক পথসভায় মিলিত হয়।

ছাত্রলীগ নেতা রেজাউল করিম রনির সভাপতিত্বে আয়োজিত পথসভায় পদবঞ্চিত নেতাকর্মীরা অভিযোগ করেন, বিশাল অংকের টাকার বিনিময়ে এই কমিটি দেওয়া হয়েছে। বক্তারা বলেন, সিলেট জেলা ছাত্রলীগ কর্তৃক বিয়ানীবাজার উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করে মনগড়া ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে কথিত ভাইদের গ্রুপ রাজনীতি করা নেতাকর্মীদের দিয়ে এসব কমিটি গঠন করা হয়েছে। অবিলম্বে সেই তিন ইউনিটের কমিটিগুলো বাতিল ঘোষণা করে পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মীদেরকে মুল্যায়ন করার দাবি জানান তারা।

মিছিল ও সমাবেশে অংশ নেন বিয়ানীবাজার উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের মূলধারা গ্রুপের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ।

এদিকে, এর আগে গত ১১ মার্চ ছাত্রলীগের সিলেট জেলা শাখার সভাপতি নাজমুল হোসেন এবং সাধারণ সম্পাদক রাহেল সিরাজের সাক্ষরে সংগঠনের প্যাডে বিয়ানীবাজার উপজেলা, পৌর ও সরকারি কলেজ ছাত্রলীগের পূর্নাঙ্গ কমিটি গঠন এবং অনুমোদন দেওয়া হয়।