গত এক সপ্তাহে সিলেট ও মৌলভীবাজারের বন্যা কবলিত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণে তদরকি করছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পরিচালক (ভিজিডি) গিয়াসউদ্দিন আহমেদ। গতকাল সোমবার তিনি বিয়ানীবাজারের মুড়িয়া এলাকায় সরকারের প্যাকেটজাত ত্রাণ বিতরণ করেন। এ সময় বিয়ানীবাজার নিউজ২৪ কে বলেন, সরকার যথেষ্ট পরিমান ত্রাণ মজুদ রেখেছে। দুর্যোগপূর্ণ সময়ে জেলা প্রসাশকের চাহিদা অনুসারে ত্রাণ সবরারাহ করা হয়। সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের তালিকার ভিত্তিতে ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণ করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, বন্যা স্থায়ী হলে সরকারের ত্রাণ তৎপরতা অব্যাহত থাকার পাশাপাশি দরিদ্র মানুষের পূনর্বাসন, বাড়ি -ঘর মেরামত ও কর্মসস্থানের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ নেয়া হবে।

সোমবার বিয়ানীবাজারের মুড়িয়া ইউনিয়নের বড়ু্উধা ও মাইজকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং দুবাগ ইউনিয়নের সিলেটী পাড়া-২  সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রায় কেন্দ্র পরিদর্শন ও ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান, প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ হিরন, সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়া, দুবাগ ইউনিয়নের চেয়ারম্যান মো: আব্দুস সালাম, বাড়ুউধা সরকারি প্রাথমিক বিদযালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সাহেদা বেগম চৌধুরী প্রমূখ।