দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে বেহাল হয়ে পড়েছে বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের কালাইউরা গ্রামের এক কিলোমিটারেএ একটি গ্রামীণ রাস্তা। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদাসীনতায় রাস্তাটির সংস্কার হচ্ছে বলে দাবি এলাকাবাসীর। এতে নিত্য দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়রা।

সরেজমিনে গিয়ে এবং এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, কালাইউরা শাহী ঈদগাহ থেকে তিনপনি পর্যন্ত এলাকার রাস্তার প্রায় ১ কিলোমিটার অংশের বিটুমিন ও খোয়া উঠে সৃষ্টি হয়েছে অসংখ্য ছোট-বড় গর্ত। খানাখন্দের কারণে প্রায়ই ঘটছে দুর্ঘটনা। ভাঙ্গাচুরা রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিয়তই দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয় এলাকাবাসী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর প্রায় ১৮ বছর আগে রাস্তাটি পাকাকরণ কাজ বাস্তবায়ন করে। এর পর থেকে আর কোন সংস্কারের ছোয়া লাগেনি রাস্তাটিতে। দীর্ঘ এই সময়ে সংস্কার অভাবে পিচ ঢালাইয়ের আস্তরণ উঠে অংসখ্য খানাখন্দ তৈরি হয়েছে। বর্ষায় এই গর্তগুলো পরিনত হয়।

এদিকে, রাস্তাটি সংস্কারের ব্যাপারে দীর্ঘদিন ধরে উপজলো প্রৌকশলীর অফিসে ধর্না নিয়ে কোন কাজ হচ্ছে না। তবে জনদূর্ভোগ লাগবে রাস্তাটি চলাচল উপযোগী করতে কিছু অংশে আরসিসি ঢালাইয়ের মাধ্যমে সংস্কাররে আশ্বাস দিয়েছেন সিলেট জেলা পরিষদ। পরিষদের সদস্য নজরুল হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেন, রাস্তাটির সংস্কার কাজ শুরু হলে এলাকাবাসীর দীর্ঘ ভোগান্তির অবসান ঘটবে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

দীর্ঘদিন ধরে বিয়ানীবাজারে সংস্কারহীন গ্রামীণ রাস্তায় দূর্ভোগ