ফুটবল খেলাকে সবসময় জনপ্রিয় রাখতে এবং সংশ্লিষ্টদের সুখ-দুঃখের সার্বিক যোগাযোগ অটুট রাখতে ‘বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি’ প্রতিষ্ঠা করেন গ্রামীণ ফুটবল বিপ্লবী জালাল হোসেন লাইজু। এ সংগঠন এখন দেশের বিভিন্ন জেলা ও বিভাগ সমুহে শাখা বিস্তার করেছে। পাশাপাশি এ সংগঠনটি কাজ করছে তৃণমূল পর্যায় থেকে কিশোর ও তরুণ ফুটবলারদের তৈরি করার লক্ষ্য নিয়ে। এই লক্ষ্যে বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতি বিয়ানীবাজার উপজেলা শাখাও এতদাঞ্চলের তৃণমূল পর্যায় থেকে ফুটবলার বাছাই করার উদ্যোগ নেয়। ইতোমধ্যে পৌরসভাসহ উপজেলার ১০ ইউনিয়ন থেকে প্রথম পর্বে ৬৪জন ফুটবলার বাছাই প্রক্রিয়া সম্পন্ন করেছে সংগঠনটি।

এদিকে, উল্লেখ্য, ফাইনাল এই বাছাই প্রক্রিয়াটি সপ্তাহে খানেক চলবে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ফুটবল উন্নয়ন সমিতির  সাধারন সম্পাদক জামাল আহমদ জামাল। তিনি জানান, ফাইনাল বাছাইয়ের প্রথম পর্বে নির্বাচিত ৬৪জন ফুটবলারকে আগামীকাল বুধবার জার্সি প্রদান করা হবে। এজন্য সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নির্বাচিত ফুটবলারদেরকে নিম্নোক্ত মুঠোফোন নম্বরে যোগাযোগ করে জার্সি নেয়ার অনুরোধ জানাচ্ছি।

ফাইনাল বাছাইয়ের প্রথম পর্বে নির্বাচিত তরুণ ফুটবলাররা হলেন-

ইমন আহমদ, শাহনুর আলম (গোলকিপার), শাকিল আহমদ, ছায়েক আহমদ, রুহুল আমিন, কলিম আহমদ (গোলকিপার), মাশেম আহমদ, আবু সাইদ, রনি, আবু তাহের, আবিদ আহমদ, জুনেদ আহমদ, সামাদ আহমদ, রাজু আহমদ, শরিফ আহমদ, ইমন আহমদ, জিয়াউর রহমান (গোলকিপার), তানভির আহমদ শিমুল, তারেক আহমদ, ফাহাদ, শিপন, কাওছার, হাছান, রাকিব, আমির হোসেন, আরাফাত (গোলকিপার), ইমন (গোলকিপার), আকাশ, ফায়েক, মারওয়ান, নাইম, তাহমিদ, বুলবুল, মারুফ, শিমুল, মারুফ, মাজেদ, মাহিন, ইমন, সুফিয়ান (গোলকিপার), আলতা হোসেন, মহসিন, জিলান, সালমান, জাবের (গোলকিপার), তামবির, আবিদ, জামান, মোশারফ, রাজন, আব্দুর রহমান, জিবলু, শাহজাহান, রাফি, কামিল, নাইম, মামুন, হাছান, মাজেদ (গোলকিপার), রাসেল, সায়েক, আব্দুল্লাহ ও আরিফ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-