বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় পরিষদের সাংগঠনিক সম্পাদক বলেছেন, শিক্ষা মানব জীবনে আলোকবর্তিকা হিসেবে কাজ করে। তিনি বলেন, একজন অন্ধ মানুষ যেমন দুনিয়ার সৌন্দর্য থেকে বঞ্চিত হয়। তেমনি শিক্ষা ছাড়াও মানুষ জ্ঞানের রাজ্য থেকে বঞ্চিত হয়ে যায়। তবে শিক্ষা হতে হবে নৈতিকতা সম্পন্ন। তিনি আরো বলেন, এ ক্লান্তিকালে জাতিকে অপসংস্কৃতির আগ্রাসন থেকে মুক্তির জন্য সু-শিক্ষার বিকল্প নেই।

শনিবার (৩রা আগষ্ট) সকাল ১১টায় বিয়ানীবাজার পৌরশহরের ইউসুফ কমপ্লেক্সে ২য় তলায় ২০১৯ সালের এসএসসি/দাখিল ও এইচএসসি/আলিম উত্তির্ণ কৃতি ছাত্র সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

উপজেলা তালামীযের সভাপতি আব্দুস সামাদ আজাদ ও সরকারি কলেজ সভাপতি ছিদ্দিকুর রহমান এর যৌথ সভাপতিত্বে ও উপজেলা সাধারণ সম্পাদক নিজামুল ইসলাম রেদওয়ান ও যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ আবুল হাসান আল মামুনের যৌথ সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারি কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আনোয়ারুল হক।

অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক ছাত্রনেতা সৈয়দ আহমদ আল জামিল।

এসময় আরোও বক্তব্য রাখেন কেন্দ্রীয় সদস্য আব্দুল বাসিত জবলু, সিলেট পূর্ব জেলা’র সহ সভাপতি আব্দুল বাসিত আল হাসান, সহ সভাপতি আবুল কাশেম, সহ প্রচার সম্পাদক আলী হোসেন, মহানগর তালামিযের অর্থ সম্পাদক আজাদুর রহমান, বিয়ানীবাজার উপজেলা আল ইসলাহ সাধারণ সম্পাদক মাওঃ লুৎফুর রহমান, পৌর আল ইসলাহ সভাপতি হাঃ শামছুল হক, লতিফিয়া ক্বারী সোসাইটি বিয়ানীবাজার উপজেলার সভাপতি ক্বারী জুবায়ের আহমদ, উপজেলা আল ইসলাহ সহ সাংগঠনিক সম্পাদক হাঃ গৌছ উদ্দিন, তাফসীরুল কোরআন পরিষদের সাধারণ সম্পাদক হোসেন আহমদ, উপজেলা আল ইসলাহ অফিস সম্পাদক মাওঃ সাইদুল ইসলাম সোহেল, বিয়ানীবাজার উপজেলার সাবেক সভাপতি চারখাই দারুস সুন্নাহ দাঃ মাদ্রাসার সুপার মাওঃ নাসির উদ্দীন, বিবিরাই দাঃ মাদ্রাসা সুপার মাওঃ জয়নুল ইসলাম প্রমুখ।