বিয়ানীবাজারে দিন দিন জনপ্রিয় হচ্ছে তথ্য আপা প্রকল্পের উঠান বৈঠক। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জাতীয় মহিলা সংস্থার অধিনে বাস্তবায়নাধীন উপজেলা তথ্যকেন্দ্রের আয়োজনে বিভিন্ন গ্রামে মহিলাদের বাল্য বিয়ে, সন্ত্রাস, জঙ্গিবাদসহ বিভিন্ন বিষয়ে সচেতনতামূলক এই উঠান বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার বিকালে পৌরশহরের ফতেপুর এলাকায় ইউএনও মৌসুমী মাহবুবের সভাপতিত্বে বৈঠকে মহিলাদের আয়বর্ধক বিভিন্ন সরকারি প্রশিক্ষন ট্রেড সর্ম্পকে অবহিত করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার এনডিসি মোঃ মশিউর রহমান। প্রধান অতিথির বক্তব্যকালে তিনি উপজেলায় তথ্যআপা প্রকল্পের বিভিন্ন কার্যক্রমের উপর সন্তুষ্টটি প্রকাশ করে বলেন, গ্রামীন নারীরা তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে আয়বর্ধক বিভিন্নকাজে অংশগ্রহন করলে দেশের উন্নয়ন আরো তরান্মিত হবে। তাই তিনি গ্রামের মহিলাদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, ডিজিটাল সেবা, সমাজের বিভিন্ন অসংগতিমূলক কর্মকাণ্ডসহ সরকারি বিভিন্ন সেবা সম্পর্কে সচেতন করতে তথ্য আপাদের এমন কার্যক্রমে আরো প্রত্যন্ত অঞ্চলের নারীদের সম্পৃক্ত করার তাগিদ দেন।

তথ্যসেবা সহকারী ওয়াহিদা পারভীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবজার পৌরসভার মেয়র আব্দুশ শুকুর, সহকারী কমিশনার (ভূমি) মুশফিকীন নূর, পৌর কাউন্সিলর নাজিম উদ্দিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা উম্মে হাবিবা, তথ্যসেবা কর্মকর্তা মোছাম্মদ শিউলী বেগমসহ অন্যরা।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

সবজি চাষে স্বাবলম্বী বেকার যুবক আলম