প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলায় অধিকাংশ প্রবাসীরা দেশে বেড়াতে আসেন শীত মৌসুমে। এই সময়ে উপজেলাজুড়ে উদ্বেগজনক হারে বৃদ্ধি পায় চুরি ডাকাতি। এবার থানা এলাকায় চুরি ডাকাতি রোধে আগাম প্রস্তুতি নিয়ে মাঠে নেমেছে পুলিশ। বিভিন্ন এলাকায় জনপ্রতিনিধি ও স্থানীয়দের সহযোগিতায় নিয়ে পুলিশের টহল আরো জোরদার করা হয়েছে। বিট পুলিশিংয়ের মাধ্যমে চুরি ডাকাতি রোধে সাধারণ জনগনকেও সম্পৃক্ত করে তাদের করনীয় বিষয়ে কাউন্সিলিং করা হচ্ছে।

ধারাবাহিক কাজের অংশ হিসেবে মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার দুবাগ ইউনিয়নের খড়াভরা বাজারে এ বিষয়ে জনসচেতনা বৃদ্ধির লক্ষে দুবাগ বিট পুলিশের উদ্যেগে কাউন্সিলিং সভা অনুষ্ঠিত হয়। বিয়ানীবাজার থানার দুবাগ বিট পুলিশের সহকারী বিট অফিসার এএসআই মোঃ রতন মিয়ার মাধ্যমে দুবাগ ইউনিয়নের খাড়াভরা বাজার, মইয়াখালী পয়েন্ট সহ একাধিক গুরুত্বপূর্ণ পয়েন্টে জরুরি কাউন্সিলিং করা হয়। এতে স্থানীয় জনপ্রতিনিধিসহ এলাকার বিভিন্ন শ্রেনীপেশার মানুষ অংশ নেন।

এএসআই মোঃ রতন মিয়া জানান, এ ধরনের অব্যাহত থাকবে। সকলের সম্মিলিত চেষ্টায় বিয়ানীবাজার উপজেলাকে একটি ডাকাতমুক্ত উপজেলা হিসেবে উপহার দেওয়া সম্ভব।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

হারিয়ে যাচ্ছে স্থানীয় জাতের ধান