বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়ন পরিষদে জন্ম সনদ সংশোধন করতে আসা এক যুবকের কাছে ২৫০০ টাকা দাবি করেছেন সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তা। এ নিয়ে যুবক এমরান হোসেন উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউনিয়নের আঙ্গুরা মোহাম্মদপুর এলাকার আব্দুল ওয়াহিদের পুত্র এমরান হোসেন গত ২৪ মে তার জন্ম সনদ তারিখ সংশোধন করার জন্য আবেদন করেন। সাল একই থাকলেও দিন ও মাসে ভুল হওয়ায় জন্ম সনদটি সংশোধন করা প্রয়োজন হয়ে পড়ে। পরিষদের রোকসানা নামের দায়িত্বশীল কর্মকর্তা তাকে এটি সংশোধন করতে ২৫০০ থেকে ৩ হাজার টাকা লাগবে বলে জানান। সে অনেক অনুরোধ করার পর তিনি ২৫০০ হাজার টাকায় করে দেয়ার জন্য রাজি হন। এমরান অগ্রিম হিসাবে একশত টাকা দিয়ে লিখিত রশিদ আদায় করে। পরে এলাকার কয়েকজনের সাথে পরামর্শ করে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর গত ২৯ মে একটি অভিযোগ দায়ের করে। গতকাল সোমবার বিয়ানীবাজার নিউজ ২৪ এ বিষয়ে যোগাযোগ করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগ পত্রটির বিষয়ে খোঁজ নেয়ার কথা জানান।

পরে সন্ধ্যার পর উপজেলা নির্বাহী কর্মকর্তা মু: আসাদুজ্জামান বলেন, সাল নয়, দিন মাসের সংশোধন ইউনিয়ন পরিষদেই হওয়ার কথা। এক্ষেত্রে ন্যূনতম একটি ফি আদায় করার নিয়ম। এক্ষেত্রে কেন অনেক বেশি টাকা দাবি করা হলো বিষয়টি আমরা তদন্ত করে ব্যবস্থা নেব।