স্থানীয় সরকার মন্ত্রণালয়ের হিসাবে কোনগ্রাম-কিসমত-আস্টসাঙ্গন সড়কটির শেষ অংশ হচ্ছে দোপানিপাড়, কিসমত, আস্টসাঙ্গন এলাকায়। অথচ সিলেট-বিয়ানীবাজার-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কের সাথে সংযুক্ত সড়কের এক কিলোমিটার অংশ বেহাল অবস্থা। অনেকটা চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

সড়ক জুড়ে খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়েছে। স্থানে স্থানে পলেস্তারা উঠে গিয়ে নীচের মাটি বেরিয়ে পড়েছে। সড়কে ছড়িয়ে রয়েছে ইট সুরকি। ফলে দোপানিপাড়, কিসমত ও আস্টসাঙ্গন এলাকার বাসিন্দা চলাচল দুর্ভোগ পোহাচ্ছেন।

স্থানীয়রা জানান, গত দুই বছর থেকে সড়কের বেহাল অবস্থা। সংস্কার করার জন্য দায়িত্বশীলদের কাছে ধর্ণা দেয়ার পরও সড়কের সংস্কার কাজ হচ্ছে না। শুধু আশ্বাস পাচ্ছেন সংস্কার কাজ শিগগিরই শুরু হবে।

উপজেলা প্রকৌশল অফিস সূত্রে জানা যায়, কোনাগ্রাম-কিসমত সড়কের শেষ অংশ সিলেট-বিয়ানীবাজার-মোলভীবাজার আঞ্চলিক মহাসড়কের সাথে যুক্ত হয়েছে। এ সড়কের শেষ অংশের প্রায় এক কিলোমিটার সংস্কারের জন্য মেসার্স নির্মাণ ট্রেডার্স নামের ঠিকাদার প্রতিষ্ঠানকে নিয়োগ দেয়া হয়েছে। সড়ক সংস্কারে ব্যয় হবে ৩০ লাখ টাকা।

এলাকাবাসী আব্দুল গফুর বলেন, সড়কে চলাচল করতে খুব কষ্ট হয়। গত থেকে শুনতে পাচ্ছি শিগগিরই কাজ শুরু হবে। কিন্তু কাজতো আর শুরু হচ্ছে না। উপজেলা ছাত্রলীগ নেতা কলিম উদ্দিন বলেন, শুনেছি সড়কের সংস্কার কাজের জন্য ঠিকাদার নিয়োগ দেয়া হয়েছে। সংস্কার কাজ দ্রুত শুরু হলে েআমাদের উপকার হয়।

বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী রামেন্দ্র হোম চৌধুরী বলেন, সংস্কার কাজ দ্রুত সময়ের মধ্যে শুরু হবে। ঠিকাদার প্রতিষ্ঠানকে সড়ক বুঝিয়ে দেয়া হয়েছে।