প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর আওতায় গবাদিপশুর কৃমি মুক্তকরণ কার্যক্রমের অংশ হিসেবে বিয়ানীবাজার উপজেলায় কৃমি মুক্তকরণ ক্যাম্পেইন শুরু হয়েছে। বুধবার বিকালে উপজেলার শেওলায় এই ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হয়।

ক্যাম্পেইনে এলাকার গরু, মহিষ, ছাগল ও ভেড়া লালন-পালনকারী ও প্রান্তিক খামারীদের মাঝে বিনামূল্যে কৃমিনাশক ঔষধ বিতরন করা হয়। পর্যায়ক্রমে উপজেলার সবকটি ইউনিয়নে এসব কৃমিনাশক ওষুধ বিতরণ করা হবে। এছাড়াও ক্যাম্পেইনে গবাদিপশুর কৃমি সম্পর্কে ধারণা এবং গবাদিপশুর কৃমি রোধের প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াতে পরামর্শ প্রদান করা হয়।

উপজেলার ভারপ্রাপ্ত প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ এ.কে.এম. মোক্তাদির বিল্লাহ্’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ কাজী আশরাফুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা (এলইও) আবুল বাশার শুভ, উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ আব্দুর রহিম ও মোঃ তারেক-উজ-জামান, প্রাণিসম্পদ মাঠ সহকারী (এলএফএ) মো. শাহিদুর রহমান ও মোঃ আব্দুস সবুর এবং লাইভস্টক সার্ভিস প্রোভাইডার (এলএসপি) রিতাঞ্জলী রায় ও আব্দুল কাদির।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে উচ্ছেদ অভিযানে ব্যবসায়ীদের হামলায় পৌর কর্মী আহত থানায় মামলার প্রস্তুতি