বিয়ানীবাজারে আবারও খেলার মাঠে মেলার আয়োজনের প্রস্তুতি নিচ্ছে একটি মহল। এ মহল বিশেষের বাণিজ্য মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ীরা প্রতিবাদ সভা ও মৌন মিছিল করেছেন। স্থানীয় সুপাতলা এমএজি ওসমানি স্টেডিয়ামে মেলা বন্দের দাবিতে রোববার দুপুরে উপজেলা পরিষদ কমপ্লেক্সের সামনে মানববন্ধন শেষে ব্যবসায়ীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে স্মারকলিপি প্রদান করেন।

এর আগে গত বৃহস্পতিবার বিয়ানীবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির দায়িত্বশীলরা সিলেটের জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেছেন। মেলার অনুমতি প্রদান না করতে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করা ব্যবায়ীদের এ লিখিত আবেদনের অনুলিপি উপজেলা পরিষদ চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, বিয়ানীবাজার পৌরসভার মেয়র এবং বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও প্রদান করা হয়েছে।

মেলা বন্ধের দাবি জানিয়ে রোববার সকাল থেকে ব্যবসায়ীরা চারটি মার্কেট ও বিভিন্ন বিপনী বিতান বন্ধ রাখেন। এ সময় কেনাকাটা করতে আসা ক্রেতাদের অনেককে দুর্ভোগে পড়তে হয়।

বিয়ানীবাজার ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আজাদ আহমদ বলেন, এখানে মেলা হলে আমাদের খুব ক্ষতি হবে। আমরা করোনা মহামারিকালের ক্ষতি কাটিয়ে উঠা চেষ্টা করছি। এ সময় মেলার আয়োজন ব্যবসায়ীদের চিন্তিত করে তুলেছে। কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক রেজাউল করিম শামীম বলেন, মেলার অনুমতি প্রদান না করতে প্রশাসক বরাবর আমরা লিখিত আবেদন করেছি। যতটুকু জানি অনুমতি দেয়া হয়নি। তাহলে কিভাবে মেলার আয়োজন করা হচ্ছে আমাদের বোধগম্য হচ্ছে না।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নূর বলেন, অফিসের বাইরে ছিলাম সেজন্য ব্যবসায়ীদের স্মারক লিপির বিষয়টি আমি জানিনা। তবে কয়েকদিন পূর্বে জেলা প্রশাসক মহোদয়ের কাছে মেলার অনুমতি প্রদান না করতে তারা একটি অবেদন করেছেন। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অনুমিত না নিয়ে মেলার প্রস্তুতি নেয়ার সুযোগ নেই। তারা অনুমতি পেয়েছে বলে আমার জানা নেই।

‌বন্যায় সিলেট নগরীতে ভোগান্তি বাড়ছে, ৩ নদীর বাঁধ ভেঙে নতুন এলাকা প্লাবিত