হাওর অধ্যুষিত বিয়ানীবাজারে দ্রুত ধান ঘরে তুলতে সরকারি ভর্তুকির ৩ টি কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার সকালে বিয়ানীবাজার উপজেলা পরিষদ চত্বরে তিন জন কৃষকের হাতে কম্বাইন্ড হারভেস্টার মেশিনের চাবি তুলে দেয়া হয় এবং আউস প্রণোদনা কর্মসুচীর আওতায় ১ হাজার কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়। এর আগে সকাল ১২টায় বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ।

বিয়ানীবাজার উপজেলা কৃষি কর্মকর্তা আনিছুজ্জামান এর সভাপতিত্বে বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন ও রোকশানা বেগম লিমা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আওয়াল, উপজেলা খাদ্য কর্মকর্তা শাহেদুর রউফ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল্লাহ আল নুমান, সহকারি কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হীরা লাল বিশ্বাস, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শাহজানুল ইসলাম লায়েক।

উপ-সহকারি কৃষি কর্মকর্তা সিপন আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আরিফুর রহমান। কৃষকদের মাঝে বক্তব্য রাখেন আফছার আহমদ আয়াছ ও কাওছার আহমদ সুমন।

কৃষি সমৃদ্ধির জন্য সরকার ভর্তুকি দিয়ে কৃষকদের স্বল্প সময়ে, স্বল্প খরচে অধিক উৎপাদনে উৎসাহিত করার লক্ষে কৃষি যন্ত্র বিতরণ করছে বলে মন্তব্য করেন অতিথিবৃন্দ। উপজেলা কৃষি বিভাগের দ্বায়িত্বশীলরা বলছেন, কৃষি যন্ত্রপাতি ব্যবহারের ফলে উত্পাদন যেমন বাড়বে, তেমনি উৎপাদন খরচও কমবে।

বিয়ানীবাজার উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও খামার যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে উন্নয়ন সহায়তার লক্ষ্যে সরকারি ৭০ শতাংশ ভর্তুকি মূল্যে উপজেলার পৌর এলাকার কাওছার আহমদ সুমন ও তারা মিয়া এবং দুবাগ ইউনিয়নের এমদাদুর রহমানকে কম্বাইন্ড হারভেস্টার মেশিন প্রদান করা হয় এবং প্রণোদনার আওতায় ৩০ টন সার ও ৫ টন বীজ বিতরণ করা হয়।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

জুড়ীতে কয়েক হাজার মানুষের বাঁশের সাঁকোই ভরসা, ব্রীজ নির্মানের দাবী