বিয়ানীবাজার উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় আজ থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। উপজেলা নির্বাচন অফিস থেকে দায়িত্ব পাওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। সোমবার উপজেলা নির্বাচন অফিস থেকে সংশ্লিষ্ট তথ্য সংগ্রহকারীরা প্রয়োজনীয় জিনিসপত্র সংগ্রহ করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১০ ইউনিয়ন ১ পৌরসভার মোট ভোটার ১ লাখা ৬৬ হাজার ৫১২জন। ২৫ জুলাই থেকে ৯ আগস্ট পর্যন্ত ৯৫ জন তথ্য সংগ্রহকারীরা বাড়ি বাড়ি গিয়ে মৃত ভোটারের নাম কর্তন ও নতুন ভোটারের নাম অর্ন্তভূক্তির কার্যক্রম চালাবেন। কার্যক্রম তদারকির জন্য ২১ জন সুপারভাইজারও নিয়োগ দেয়া হয়েছে।

তথ্য সংগ্রহ শেষ হলে আগা ৬ অক্টোবর থেকে ০৭ অক্টোবর আলী নগর ইউনিয়নের বাসিন্দারা আলীনগর ইউনিয়ন অফিসের নতুন ভোটারদের ছবি তোলা হবে। একই ভারে চারখাই ইউনিয়ন ৮ ও ৯ অক্টোবর, দুবাগ ইউনিয়নে ১০ ও ১১ অক্টোবর, শেওলা ইউনিয়নে ১২ ও ১৩ অক্টোবর, কাুড়ারবাজার ইউনিয়নে ১৪ ও ১৫ অক্টোবর, তিলপাড়া ইউনিয়নে ১৬ অক্টোবর. মাথিউরা ইউনিয়যে ১৭ অক্টোবর, মোল্লাপুর ইউনিয়নে ১৮ অক্টোবর, লাউতা ইউনিয়নে ১৯ ও ২০ অক্টোবর, মুড়িয়া ইউনিয়নে ২১ ও ২২ অক্টোবর এবং বিয়ানীবাজার পৌরসভায় ২৩ ও ২৪ অক্টোবর ছবি তোলা হবে। সংশ্লিষ্ট ইউনিয়ন অফিস ও পৌরসভা অফিসে উপজেলা নির্বাচন কমিশনের দায়িত্বশীল ছবি, স্বাক্ষর ও ফিঙ্গার নেবেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন জানান, ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম চালানোর সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দায়িত্বশীলরা আজ থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করেছেন। তথ্য সংগ্রহ শেষে স্ব স্ব ইউনিয়ন ও পৌরসভা অফিসে ছবি, স্বাক্ষর ও ফিঙ্গা নেয়া হবে।