বিয়ানীবাজার থানা পুলিশের বিশেষ অভিযানে আজ মঙ্গলবার ভোরে উপজেলার বারইগ্রাম বাজার এলাকা থেকে আন্তজেলা ডাকাত সর্দার জয়নুল ইসলাম (৩৫) কে অস্ত্রসহ গ্রেফতার করেছে। সে ৭টি মামলায় আদালতের পরোয়ানভুক্ত আসামী।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতি প্রস্তুতিকালে উপজেলার বারইগ্রাম বাজারের চান্দ্রগ্রাম সেতু এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাত দলের অপর সহযোগীরা পালিয়ে যায়। গ্রেফতার অভিযানে অংশ নেন বিয়ানীবাজার থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী ও এসআই মশিউর রহমানসহ একদল পুলিশ। পুলিশ তার শরীর তল্লাশি করে একটি বিদেশী পিস্তল উদ্ধার করে।

ধৃত জয়নুল ইসলাম পার্শ্ববর্তী বড়লেখা উপজেলার চান্দ্রগ্রাম এলাকার মৃত মস্তকিম আলীর পুত্র। তার বিরুদ্ধে বড়লেখা ও বিয়ানীবাজার থানায় ডাকাতি-ছিনতাই ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, আটককৃত জয়নুল আন্তজেলা ডাকাত দলের সর্দার। সে আদালতের ৭টি মামলার পরোয়ানভুক্ত আসামী। এসব মামলার মধ্যে একটিতে তার বিরুদ্ধে আদালত দন্ড প্রদান করেছেন। সে দীর্ঘদিন থেকে পলাতক ছিল। তার বিরুদ্ধে আজ মঙ্গলবার রাতে এইআই মশিউর রহমান বাদী হলে অস্ত্র আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে।