২০২০ সালের এসএসসি পরীক্ষায় বিয়ানীবাজার উপজেলার মধ্যে একমাত্র প্রতিষ্ঠান হিসেবে শতভাগ পাশের সাফল্য লাভ করেছে কুড়ারবাজার ইউনিয়নের পঞ্চখণ্ড আঙ্গুরা বালিকা উচ্চ বিদ্যালয়। কুশিয়ারা নদী তীরবর্তী এই বিদ্যালয়ের ১৭ শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে একটি জিপিএ-৫সহ সবাই পাশ করার কৃতিত্ব অর্জন করেছে। শিক্ষার্থীদের এমন কৃতিত্বে সন্তুষ্ট স্থানীয় এলাকাবাসী। যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত আঙ্গুরা গ্রামের প্রবাসীদের অর্থায়নে কৃতি শিক্ষার্থীদেরকে সম্মাননা স্মারক ও নগদ অর্থ উপহার দেয়া হয়েছে।

শনিবার সকাল ১১টায় বিদ্যালয়ের হলরুমের এক আনুষ্ঠানিক আয়োজনের শিক্ষার্থীদের হাতে এসব উপহারসামগ্রী তুলে দেয়া হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আজাদ উদ্দিন।

বিদ্যালয়ের সহকারি শিক্ষক প্রদীপ কুমার তালুকদারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুড়ারবাজার কলেজের অধ্যক্ষ মোঃ আজিম উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ মোঃ হাকিম আহমদ, বিশিষ্ট মুরব্বী ও সমাজসেবক মাওলানা আহমদ হোসেন, বিদ্যালয় পরিচালনা পর্ষদের শিক্ষানুরাগী সদস্য মোঃ খালেদ হোসেন, দাতা সদস্য মোঃ মোস্তাবুর রহমান, যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল হাকিম, অভিভাবক সদস্য জাকারিয়া আহমদ ও আব্দুল মানিক, প্রতিষ্ঠাতা সদস্য কবির আহমদ, সাবেক সহ সভাপতি মনসুরুর রহমান ও গোলাম রাব্বানী, সাবেক প্রতিষ্ঠাতা সদস্য আব্দুর রউফ, সাবেক শিক্ষানুরাগী সদস্য মাহবুব রহমান, সমাজসেবক জামিল আহমদ বাছন ও আব্দুল মুকিত।

অনুষ্ঠানে বক্তারা বলেন,এসএসসিতে নিয়মিতভাবেই ভালো ফলাফল অর্জন করে আসছে বিদ্যালয়টি। তবে এবার উপজেলার মধ্যে একমাত্র শতভাগ পাশের কৃতিত্ব অর্জন করাএই শিক্ষা প্রতিষ্ঠানের জন্য একটি মাইলফলক। এজন্য অতিথিরা বিদ্যালয় পরিচালনা পর্ষদ, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীদের সাধুবাদ জানান।

প্রতিটি পরীক্ষায় নিয়মিতভাবে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখার ব্যাপারে সভাপতি ও বিশেষ অতিথির বক্তব্যে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ আজাদ উদ্দিন ও প্রধান শিক্ষক শাহ মোঃ হাকিম আহমদ বলেন, আমাদের শিক্ষক-শিক্ষিকা, ছাত্রী, অভিভাবকগণ সারাবছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। অর্থাৎ সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসাথে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই। আমাদের শিক্ষার্থীরা আগামীতেও এমন ফলাফলের ধারা অব্যাহত রাখবে বলে আমরা আশাবাদী।

এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকবৃন্দ, আঙ্গুরা ট্রাস্টের সদস্যবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-