বিশ্বকাপ স্কোয়াডে একজন আদর্শ লেগ স্পিনারের অভাব কোচ থেকে অধিনায়ক এমনকি নির্বাচকদের পুড়িয়েছে। একজন লেগ স্পিনার নিয়ে হাহাকার করার দিন হয়তো শেষ হচ্ছে। সব কিছু অনুকুলে থাকলে ব্রিটিশ-বাংলাদেশী বংশোদ্ভুত বিয়ানীবাজারের সন্তান তাহমিদই হতে পারে টাইগারের অভাব পুরণের বড় উপলক্ষ।

বিস্টলে টাইগারদের নেটে লেগ স্পিন বোলিং করেছে তাহমিদ। তার লেগ স্পিন দেখে বোলিং কোচ কোটনি ওয়ালস ও অধিনায়ক মাশরাফি ননস্টাইকে এসে বোলিং প্রত্যক্ষ করেছেন। তাহমিদ সুযোগ পেলে লাল সুবজের জার্সি গায়ে দিতে মুখিয়ে রয়েছে। ইংল্যান্ডের সামারসেট ক্লাবের হয়ে আলো ছড়ানো তাহমিদের সামনে ইংল্যান্ডের জাতীয় দল ও বাংলাদেশের জাতীয় দলে আগামী খেলার সুযোগ রয়েছে জানিয়ে ৭১ টিভির প্রতিবেদক প্রশ্ন ছুড়লে তাহমিদ বাংলাদেশের হয়ে খেলার ইচ্ছাপোষণ করে।

তাহমিদ মুশফিক ও মিঠুনদের বিপক্ষে নেটে বোলিং করার সময়ে খেলোয়াড়রা তাকে অনুপ্রাণিত করেন এবং বিভিন্ন উপদেশ দেন। বিশেষ আরো টার্ন ও গতির দিকে মনোযোগ দেয়ার নির্দেশনা দেন। একইভাবে বোলিং কোচ কোটনি ওয়ালসও তাকে বিভিন্ন পরামর্শ দেন।

তাহমিদের বাড়ি বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নের টিকরপাড়া এলাকায়। ইংল্যান্ডে জন্ম ও বেড়ে ওঠা তাহমিদ ক্রিকেট খেলা শুরু করেন ৯বছর বয়সে। ক্লাব সামারসেটের হয়ে অনুর্ধ্ব ১৫ দলের হয়ে শ্রীলংকা সফরে আলো ছড়িয়েছেন। এখন দেখার বিষয় তাহমিদকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড কি সিদ্ধান্ত নেয়।