কিডনীর রোগে আক্রান্ত বিয়ানীবাজার উপজেলার জলঢুপ গ্রামের ফখর উদ্দিনের চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেছে জালালাবাদ এসোসিয়েশন নাপোলী ইতালি। শুক্রবার বিকালে ফখর উদ্দিন বাড়িতে গিয়ে সংগঠনের পক্ষ থেকে নগদ ৫০ হাজার টাকার অনুদান তুলে দেন সংগঠনের স্থানীয় প্রতিনিধিরা। কিডনীর জঠিল রোগে আক্রান্ত ফখর উদ্দিনের পক্ষ্যে ব্যয় বহুল চিকিৎসা চালানো সম্ভব হচ্ছিল না। প্রবাসীদের এই সহায়তা পেয়ে সংগঠনের সকলের প্রতি কৃতজ্ঞা জ্ঞাপন করেছেন ফখর উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন জলঢুপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন, লাউতা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্য সামছুল হক, সমাজকর্মী জাবেদ আহমদ, জাহান আহমদ, ছাত্রনেতা আনিস হোসেন এবং দাতা সংগঠনের স্থানীয় প্রতিনিধি হিমেল আহমদ প্রমুখ।

সংসারের একমাত্র উপার্জনক্রম ব্যক্তি ফখর উদ্দিন হঠাৎ করে কিডনী রোগ ধরা পড়ায় পরিবার ও চিকিৎসা ব্যায়ে চানানো নিয়ে হতাশা আর দুঃশ চিন্তায় দেখা দেয়। এ সংক্রান্ত একটি প্রতিবেদনও কিছুদিন পূর্বে এবি টিভি এবং বিয়ানীবাজার নিউজ২৪-এ প্রচারিত ও প্রকাশিত হয়। প্রতিবেদন এবং স্থানীয়দের মাধ্যমে জানাতে পেরে ফখর উদ্দিনের এই দুঃসময়ে একগিয়ে এসেছেন অনেক প্রবাসী এবং সামাজিক সংগঠন। তাদের এমন সহযোগীর জন্য ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধি এবং সুশিল সমাজের প্রতিনিধিরা।

১৯৮৯ সালে ইতালীর রোমে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী এই সংগঠন প্রতিষ্ঠার পর থেকে দেশের আর্থ-সামাজিক উন্নয়নে, অসহায় মানুষের কল্যানে সহযোগিতার পাশাপাশি প্রবাসীদের নানা সমস্যা সমাধানের দাবীতে সোচ্চার ভূমিকা রাখচ্ছে।