ঝমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল সিলেটের বিয়ানীবাজারের সন্তান চলচ্চিত্র পরিচালক ইফতেখার চৌধুরীর নতুন চলচ্চিত্র ‘মুক্তি’র মহরত। গত সোমবার রাত ৯টায় রাজধানী ঢাকার মালিবাগের স্কাই সিটি হোটেলে অনুষ্ঠিত এই চচলচ্চিত্রটির মহরতে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্রাঙ্গনের তারকা দম্পতি অনন্ত জলিল-বর্ষা, পরিচালক দেবাশীষ বিশ্বাসসহ আরও অনেকে।

ইফতেখার চৌধুরীর প্রথম প্রযোজনার এই সিনেমাটির ঘোষণা দেয়া হয়েছিল আগেই। তবে বেশকিছু চমক নিয়ে অবশেষে সিনেমাটির মহরত অনুষ্ঠিত হলো। ‘আইসি’ ফিল্মসের ব্যানারে সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করবেন নবাগত নায়িকা রাজ রিপা। এতে তার বিপরীতে দেখা যাবে মোট নয়জন অভিনেতাকে। এই নয়জন অভিনেতা হচ্ছেন আনিসুর রহমান মিলন, খিজির হায়াত খান, আমান রেজা, ক্রিস্টিয়ানো তনময়, কায়েস আরজু, আদর আজাদ, রাশেদ মামুন অপু, সাইফ খান ও আরেফিন জিলানি।

নোয়াখালীর এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তিকে নিয়ে গড়ে উঠেছে সিনেমাটির গল্প। সময়ের প্রয়োজনে সে কীভাবে অনন্য-সাধারণ হয়ে ওঠে, তারই এক লোমহর্ষক চিত্রায়ণ এই ছবি। ছবিটি সম্পর্কে পরিচালক ইফতেখার চৌধুরী বলেন, এটাই তার সবচাইতে রিয়েলিস্টিক ফিল্ম।

চলচ্চিত্রটিতে সঙ্গীত পরিচালনায় থাকছেন আহমেদ হুমায়ূন। এতে বিভিন্ন গানে কণ্ঠ দিয়েছেন ঐশি, রাফাত, দোলা। এছাড়া সিনেমাটিতে নৃত্য পরিচালনায় থাকবেন হাবিব।

এদিকে, ‘মুক্তি’ ছবির নায়ক-নায়িকার পাশাপাশি চমক নিয়ে মহরত অনুষ্ঠানে হাজির হন ঢাকাই সিনেমার আলোচিত অভিনেতা অনন্ত জলিল ও তার স্ত্রী অভিনেত্রী বর্ষা। ২০১০ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘খোঁজ : দ্য সার্চ’ সিনেমা দিয়েই বড় পর্দায় অভিষেক ঘটে চিত্রনায়ক অনন্ত জলিল ও চিত্রনায়িকা বর্ষার। কিন্তু সিনেমাটির মুক্তির পর এ পরিচালকের সঙ্গে এ তারকা দম্পতিকে আর কখনো অভিনয় করতে দেখা যায়নি। শোনা যায় তাদের মনোমালিন্যের খবর। অবশেষে ১০ বছরের দ্বন্দ্ব কাটিয়ে নিজের প্রথম সিনেমার পরিচালককে নতুন কাজ শুরুর আগে শুভেচ্ছা জানাতে আসেন অনন্ত-বর্ষা। এই জুটির আগমনে মুখরিত হয়ে ওঠে ‘মুক্তি’ সিনেমার অনুষ্ঠান।

এবিটিভির প্রতিবেদন-

বিয়ানীবাজারের ইফতেখারের চমক- ‘এক নায়িকার বিপরীতে ৯ নায়ক’