বিয়ানীবাজার নিউজ ২৪। ২৭ ফেব্রুয়ারি ২০১৭।

মানুষ মানুষের জন্য। মানুষের বিপদে মানুষই সবার আগে এগিয়ে আসে। কে আপন কে পর সেখানে কোন বাছবিচার করা হয় না। বিপদগ্রস্থ মানুষের পাশের দাড়ানো, তার দিকে সামর্থ অনুয়ায়ী সাহায্যের হাত বাড়িয়ে দেয়া প্রত্যেক মানুষের নৈতিক দায়িত্ব। নৈতিক অবস্থান থেকে সকলের উচিত বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়ানো।

একমাস আগেও সুস্থ সবল ছিলেন বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম। পরিবার, পরিজনসহ সামাজিকভাবে তিনি অনেক স্বপ্ন দেখেছেন। তার এ স্বপ্ন ঘরে হানা দিয়েছে মরণব্যাধি ক্যান্সার। গত ১২ ফেব্রুয়ারি তার ব্লাড ক্যান্সার ধরার পড়ার পর বর্তমানে উদীয়মান এ তরুণ রাজনৈতিক মানুষটি রাজধানী ঢাকার ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন।

আব্দুল আলীম মুড়িয়া ইউনিয়নের বাগন গ্রামের সুলতান উদ্দিনের পুত্র। গত বেশ কিছুদিন থেকে তিনি জ্বরে আক্রান্ত হলেও চিকিৎসা নিয়ে জ্বরসহ শরিরে দেখা দেয়া অন্যান্য রোগ না সারায় বিশেষজ্ঞ চিকিৎসকদের সরনাপন্ন হন। গত ১২ ফেব্রুয়ারি বিভিন্ন পরীক্ষার পর তার শরিরে ব্লাড ক্যান্সারের অস্বিত্ব সনাক্ত করা হয়।

আব্দুল আলীম মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জাতির জনক বঙ্গবন্ধু ধেখ মুজিবুর রহমানের এক আদর্শ সৈনিক। তাকে সম্পূর্ণ সুস্থ করতে হলে দেশের বাইরে নিয়ে চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। এতে ব্যয় হবে ৬০/৬৫ লাখ টাকা। যা তার পক্ষে বহন করা সম্ভব না। তারপর এ পৃথিবীতে বাঁচার আকুতি থেকে তিনি সকলের কাছে সাহায্য কামনা করেছেন্

পারিবারিকভাবে আব্দুল আলীম চারভাই হলেও তাদের পৃথক সংসার। তিনিসহ অন্য দুইভাই দেশে থাকেন। একমাত্র ভাই ইংল্যান্ডে অবৈধভাবে (ই-লিগ্যাল) বসবাস করছেন। কিন্তু আর্থিকভাবে মোটামুটি স্বচ্চল হলেও আলীমের পক্ষে বা তার অন্য ভাইদের পক্ষে এতো টাকা সংগ্রহ করার সম্ভব নয়। আলীম তার চিকিৎসার জন্য বিয়ানীবাজারের-দেশে বিদেশে অবস্থানরত সবার প্রতি সাহায্যের হাত প্রসারিত করার জন্য আহবান জানান। তার এখন একটাই স্বপ্ন- তিনি বাঁচতে চান।

ব্যক্তিগত জীবনের বিবাহিত। তার বাঁচার আকুতি থেকে তিনি সামর্থবান সকলের কাছে সাহায্য প্রত্যাশা করছেন। সকলের সহযোগিতায় আবারও নতুন জীবন ফিরে পেতে চান আলীম। তার রোগমুক্তি কামনার জন্য তিনি সকলের দোয়া প্রত্যাশী।

আব্দুল আলীমের প্রতি সাহায্যের হাত বাড়ানোর জন্য সকলের প্রতি সদয় আকুৃতি জানিয়েছেন বাগন গ্রামের বাসিন্দা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সামছুদ্দিন মাখন, মুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হুময়াুন কবির, সভাপতি নাজিম উদ্দিন আলাল ও সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন।

আলীমের সাহায্য প্রাপ্তীর প্রত্যাশায় তার পরিবারের সদস্যদের নিয়ে একটি ব্যাংক হিসাব নম্বর খোলা হবে। বিয়ানীবাজার নিউজ ২৪সহ গণ মাধ্যমের সহযোগিতায় ব্যাংক হিসাব নম্বর জানানো হবে। তারা দেশে-বিদেশে অবস্থানরত দলমত নির্বিশেষে সকলের প্রতি এ তরুণের চিকিৎসা সহায়তার জন্য সহযোগিতা কামনা করেছেন।