দক্ষিণ আফ্রিকার সাতে ম্যাচ দিয়ে আজ শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। ইংল্যান্ডের লন্ডনে খেলা শুরু হলেও গ্যালারি দিকে থাকালে যে কারো মনে পারে সিলেট স্টেডিয়ামে খেলা হচ্ছে। চার রান আসলেই হৈহুলোড় দেখে বুঝার উপায় নেই খেলাটির আয়োজক রাণীর দেশ ইংল্যান্ড।

বাংলাদেশের প্রথম ম্যাচে পুরো ওভাল স্টেডিয়াম জুড়ে রয়েছেন সিলেটীরা। মুলত সিলেটীদের দখলে স্টেডিয়ামের গ্যালারি। ওভালের ২৫ হাজার ৫শ দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়ামে এক সপ্তাহে আগেই শেষ হওয় যায় টিকেট। বাংলাদেশ দর্শক সংখ্যা ১৬ হাজার ছাড়িয়ে গেছে।

টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। কোন উইকেট হারিয়ে মাত্র ৭ ওভারে ফিফটি তুলেন তামিম সৌম্যরা। যদিও দলীয় ৬৫ রানে তামিমকে সাজ ঘরে ফেরান রাবাদা। তামিমের উইলো থেকে আসে ১৬ রান।

                                                           ওভাল স্টেডিয়ামে বিয়ানীবাজারের দর্শকদের একাংশ 

এর আগে গেল চ্যাম্পিয়ান্স ট্রফির বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচে দর্শকদের কী পরিমাণ আগ্রহ ছিল—লন্ডনের ওভালে যারা কাছ থেকে দেখেছেন, তারাই ভালোভাবে বুঝতে পেরেছেন। ইংল্যান্ডের মাঠে ইংল্যান্ডের সঙ্গে ম্যাচে পুরো স্টেডিয়াম ছিল বাংলাদেশিদের দখলে।

খেলা দেখতে আসা বিয়ানীবাজার জাহাঙ্গীর আলম, আবুল কাহের ও জাহাঙ্গীর খান বলেন, যে দিকে থাকাই দর্শকদের সবাই পরিচিত। আমাদের সিলেটী ভাইয়েরা বাংলাদেশের জয় উদযাপন করতে ওভাল স্টেডিয়ামে ছুটে এসেছেন।