মোহাম্মদ রব মিয়াকে সভাপতি ও রুহুল আমিন সিদ্দিকীকে সাধারণ সম্পাদক করে নতুন নেতৃত্ব পেল যুক্তরাষ্ট্রে প্রবাসীদের সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’।

নিউ ইয়র্ক স্থানীয় সময় রোববার পাঁচ কেন্দ্রে অনুষ্ঠিত এ নির্বাচনে জয় পায় রব-রুহুল প্যানেল। ১৯৭৫ সালে জন্ম হওয়া এই সংগঠনে ২৭ হাজার ভোটারের মধ্যে অংশ নেয় সাড়ে ৫ হাজার ভোটার। এবারও নির্বাচন হবে কি না সে আশঙ্কা ভোটারের উপস্থিতি ছিল তুলনামূলক কম। নির্বাচন শেষে নিউ ইয়র্ক সিটির উডসাইডের গুলশান টেরেস থেকে নির্বাচনী ফলাফল ঘোষণা করা হয়।

গত ২০১৮ সালে এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও একাধিক মামলা ও কোভিড-১৯ এর কারণে নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

প্রধান নির্বাচন কমিশনার জামাল আহমেদ জনি কমিশনের সদস্যদের নিয়ে ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশনের অপর সদস্যরা ছিলেন মোহাম্মদ এ হাকিম মিয়া, মোহাম্মদ আনোয়ার হোসেন, কাওসারুজ্জামান কয়েস, মোহাম্মদ রুহুল সরকার ও খোকন মোশারফ।

বাংলাদেশ সোসাইটি নির্বাচনে সভাপতি পদে আব্দুর রব মিয়া ৩১৬০ টি ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী আশরাফ হোসেন পেয়েছেন ২৫৪০ টি ভোট এবং সাধারণ সম্পাদক পদে রুহুল আমিন সিদ্দিকী ৩১৮৯ টি ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আলী ২৪৭৯ ভোট পেয়েছেন।

এতে সিনিয়র সহ সভাপতি পদে মো. মহীউদ্দীন দেওয়ান (৩২১৪), সহ সভাপতি ফারুক চৌধুরী (৩০৫২), সহ সাধারণ সম্পাদক আমিনুল চৌধুরী (২৮৭৫), কোষাধ্যক্ষ নওশেদ হোসেন (২৯৮২), সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুঁইয়া (২৯৩৭), সাংস্কৃতিক সম্পাদক ডা. শাহনাজ লিপি (২৯৯৯), গণসংযোগ ও প্রচার সম্পাদক বিয়ানীবাজারের কৃতি সন্তান রিজু মোহাম্মদ (প্যানেলের সর্বোচ্চ ভোটে ৩২৯১), সমাজকল্যাণ সম্পাদক মো. টিপু খান (২৯৪৩), সাহিত্য সম্পাদক ফয়ছল আহমদ (৩০২০), ক্রীড়া আপ্যায়ন সম্পাদক মাইনুল উদ্দিন মাহবুব ((২৯৭৫) স্কুল ও শিক্ষা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য ( ২৭৫৯) নির্বাচিত হয়েছেন।
এছাড়াও কার্যকরী সদস্য পদে নির্বাচিত হয়েছেন মো. সাদী মিন্টু, ফারহানা চৌধুরী, শাহ মিজান, বাশার ভুঁইয়া, মো. আক্তার বাবুল ও সুশান্ত দত্ত।

‌সাফ'র উদ্যোগে প্যারিসে বিশ্ব পরিবেশ পরিচ্ছন্নতা দিবস উদযাপন