স্প্যানিশ লা লিগার শীর্ষস্থান নিয়ে চলছে দারুণ লড়াই। পর্যায়ক্রমে হাতবদল হচ্ছে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা মধ্যে। সেই ধারাবাহিকতায় কাতালানদের হটিয়ে ২৪ ঘণ্টার মধ্যে আবারও পয়েন্ট তালিকার এক নম্বর জায়গাটা দখল করে নিয়েছে জিনেদিন জিদানের দল।

বুধবার রাতে ঘরের মাঠ আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে রিয়াল মায়োর্কাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দলটির হয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র ও স্প্যানিশ ডিফেন্ডার সার্জিও রামোস।

এই জয়ে ৩১ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট বেড়ে হয়েছে ৬৮। সমান ম্যাচ খেলা বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনার পয়েন্টও একই। তবে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে তারা।

চার পরিবর্তন নিয়ে খেলতে নামা রিয়াল বল দখলের পাশাপাশি আক্রমণেও এগিয়ে ছিল। তারা মায়োর্কার গোলমুখে শট নেয় মোট ১৪টি, যার ছয়টি ছিল লক্ষ্যে। এর মধ্যে দুটি থেকে গোল আদায় করে নেয় স্বাগতিকরা। ম্যাচ জুড়ে দুর্দান্ত খেলা ভিনিসিয়ুসের প্রচেষ্টা ক্রসবার আটকে না দিলে ব্যবধান বাড়তে পারত আরও।

ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের পাসে ডি-বক্সের ভেতর থেকে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান ১৯ বছর বয়সী এই তরুণ। চলতি আসরে এটি তার তৃতীয় গোল।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক রামোস। ডি-বক্সের কিছুটা বাইরে থেকে ডান পায়ের অসাধারণ ফ্রি-কিকে লক্ষ্যভেদ করেন তিনি। লা লিগার এবারের মৌসুমে এটি তার অষ্টম গোল।

তালিকার ১৮ নম্বরে থাকা মায়োর্কা পয়েন্টের দেখা না পেলেও তাদের নাম জুড়ে গেছে রেকর্ডের পাতায়। ম্যাচের ৮৩তম মিনিটে বদলি হিসেবে খেলতে নামেন দলটির ১৫ বছর ২১৯ দিন বয়সী ফুটবলার লুকা রোমেরো। লা লিগার ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে অভিষেক হয়েছে তার।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে ১০ টাকার চাল কিনতে ভিড়, স্বাস্থ্যবিধির তোয়াক্কা নেই