দেশের শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য বাংলা একাডেমির সম্মানসুচক ফেলোশিপ পেয়েছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি। শনিবার বাংলা একাডেমির সাধারণ পরিষদের ৪৩তম বার্ষিক সভায় তাকে এ সম্মানে ভূষিত করা হয়।

বাংলা একাডেমির সম্মানসুচক ফেলোশিপ পাওয়ার পর সাবেক শিক্ষামন্ত্রী সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ নিজের ফেসবুক আইডিতে দুইটি ছবি প্রকাশ করেন। এরপর থেকে তাকে বিভিন্ন রাজনৈতিক ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রশংসার পাচ্ছেন তিনি।

পুরস্কার ও ফেলোশিপপ্রাপ্ত গুণীজন এবং তাদের প্রতিনিধিদের হাতে পুরস্কারের অর্থমূল্য, সম্মাননাপত্র, সম্মাননা-স্মারক ও ফুলেল শুভেচ্ছা তুলে দেন বাংলা একাডেমির সভাপতি অধ্যাপক শামসুজ্জামান খান ও মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

https://beanibazarnews24.com/wp-content/uploads/2020/12/32254423-scaled.jpg

সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ছাড়াও আরো ছয়জন পুরস্কার ও ফেলোশিপ প্রাপ্ত হয়েছেন। পুরস্কারপ্রাপ্ত অন্যরা হলেন- ডা. সারওয়ার আলী (মুক্তিযুদ্ধ), নুহ-উল-আলম লেনিন (সমাজদর্শন ও সাহিত্য), অধ্যাপক ডা. একে আজাদ খান (চিকিৎসাসেবা), লিয়াকত আলী লাকী (সংস্কৃতি), জুয়েল আইচ (জাদুশিল্প) এবং মনজুরুল আহসান বুলবুল (সাংবাদিকতা)।

বাংলা একাডেমির সম্মানসুচক ফেলোশিপ পাওয়ার তাৎক্ষণিক প্রতিক্রয়ায় নুরুল ইসলাম নাহিদ বিয়ানীবাজার নিউজ ২৪কে বলেন, যে কোন কাজের স্বীকৃতি পেলে খুব ভাল লাগাইটাই স্বাভাবিক। আমি নিজেও তাতে উৎফুল্ল। তবে এসব স্বীকৃতির সকল অবদান আমাদের নির্বাচনি এলাকার মানুষের। তাদের জন্যই আজকের এই আমি। আমার সকল কাজের অনুপ্রেরণা বিয়ানীবাজার-গোলাপগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষ।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

ফিরে দেখা ২০২০- এ বছরের যত আলোচিত ঘটনা