করোনার কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ড দুই টেস্টের ক্রিকেট সিরিজ স্থগিত করা হয়েছে। উভয় দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে এই সিরিজ স্থগিত করা হয়। চলতি বছরের আগস্ট- সেপ্টেম্বরে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে এই দুটি টেস্ট বাংলাদেশের মাটিতে আয়োজন হওয়ার কথা ছিল। এর আগে জুনে বাংলাদেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজও স্থগিত করা হয়।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের এই সিরিজ স্থগিতের প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানান, ‘করোনাভাইরাস মহামারির বর্তমান পরিস্থিতিতে এই সিরিজ আয়োজনের জন্য সাবির্ক প্রস্তুতি, খেলোয়াড়দের অনুশীলনে ফেরা সবকিছুই বড় চ্যালেঞ্জ। এমন অবস্থায় খেলোয়াড়, সাপোর্ট স্টাফ এবং বাদ বাকি স্টেক হোল্ডার কারোরই স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা ব্যবস্থাকে আমরা ঝুঁকিতে ফেলতে পারি না। তাই বিসিবি এবং নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এই পরিস্থিতিতে এই সিরিজ আপাত পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। যদিও আমরা জানি এই সিদ্ধান্ত খেলোয়াড় এবং ক্রিকেট সমর্থক সবার জন্যই হবে খুব হতাশার। তবে এই মুহূর্তে সিরিজ স্থগিতের এই সিদ্ধান্তকেই আমাদের কাছে সবচেয়ে যৌক্তিক মনে হয়েছে।’

এখন পর্যন্ত বাংলাদেশের চারজন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই তালিকায় আছেন মাশরাফি বিন মর্তুজা, নাজমুল ইসলাম অপু, নাফিস ইকবাল ও আশিক। ক্লাব ক্রিকেটে খেলা আশিক অবশ্য এরই মধ্যে সেরে উঠেছেন। মাশরাফি, অপু ও নাফিস লড়ে যাচ্ছেন করোনাভাইরাসের বিরুদ্ধে।

এবিটিভির সর্বশেষ প্রতিবেদন-

বিয়ানীবাজারে ইউএনও পুত্রসহ ৬জন করোনা রোগী শনাক্ত